Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আদর্শ জুটির তকমা পাওয়া শোয়েব-সানিয়ার দাম্পত্য জীবনে ভাঙ্গনের সুর,অন্তরায় কি?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ৯:১৮ পিএম | আপডেট : ১০:১৪ পিএম, ৯ নভেম্বর, ২০২২

শোয়েব মালিক ও সানিয়া ও মির্জা। নিজ নিজ ক্রীড়া জগতের বড় দুই তারকা।দুজন বৈরি সম্পর্কের দুই দেশের বাসিন্দা। তা স্বত্তেও তাদের চারটি হাত এক হয়েছিল ভালোবাসার টানে। দুজনের পরিচয়টা হয়েছিল বহু আগে, ২০০২ এর আশেপাশে।তবে পরের কয়েক বছর ধরে সম্পর্কটা ছিল শুধুই বন্ধুত্বের।পাকিস্তানের সাবেক তারকা ব্যাটসম্যানের শোয়েব মালিকের সাথে ভারতের টেনিস সেনসেশন সানিয়া মির্জা আনুষ্ঠানিকভাবে প্রেম করা শুরু করেন ২০০৯ সালে। তার ঠিক এক বছর পর এই জুটি বিবাহবন্ধনে আবদ্ধ হন।তাদের বিয়ে সে সময় ছিল টক অব টাউন। এরপর সব কিছু চলছিল স্বপ্নের মত।

দু জনের সুখের সংসারে আছে একটি ফুটফুটে পুত্র সন্তানও।বিভিন্ন অনুষ্ঠান খোলাখুলি ভাবেই পরস্পরের প্রতি মুগ্ধতার কথা জানাতেন,বলতেন দুজনের কাছে আসার গল্পও শোনাতেন এ দুজন। ভারত-পাকিস্তানের মধ্যকার সব তিক্ততা পাশ কাটিয়ে তারা দুজন যে একসাথে নিচে বসবাস করছে সেটা ছিল সবার কাছে এক বিষ্ময়। সর্বদা হাসিখুশি এই দম্পতি সব মহলের কাছে পেয়েছিলেন 'পারফেক্ট কাপলের' তকমা।সব কিছু ঠিকঠাক চলতে থাকা শোয়েব-সানিয়ার সংসারে হঠাৎই ঝড়ের ক্ষত।সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সানিয়া মির্জার করা পোস্টে পাওয়া যাচ্ছে বিষাদের সুর। তাদের ঘনিষ্ঠ বিভিন্ন সূত্রের খবর,ক্রমে ক্রমে এই তারকা জুটির মধ্যকার দূরত্বটা বেড়েছে বহুগুণ।ইতিমধ্যে শোয়েব ও সানিয়া আলাদা থাকতে শুরু করেছেন বলেও জানা গেছে।কিন্ত কেন?

সানিয়ার ইন্সটাগ্রাম পোস্ট

ঘনিষ্ঠ মহল জানলেও এ দুজনের সম্পর্কে ফাটলের কথা প্রথম প্রকাশ্যে আসতে শুরু করে সাম্প্রতিক সময়ে করা সানিয়া মির্জার একটি ইন্সটাগ্রাম পোস্টকে কেন্দ্র করে। ছবি শেয়ারের এ মাধ্যমে ছেলের সাথে সুন্দর সময় কাটানোর একটি মুহূর্তের স্টোরি দিয়ে সানিয়া ক্যাপশনে লেখেন,"যে মুহূর্তগুলো কঠিন সময় পার করে দেয়।”

এর আগে এক ছবিতে তার ক্যাপশন ছিল,'ভাঙা হৃদয় কোথায় যায়? ঈশ্বর খুঁজতে।'সরাসরি কিছু না জানালেও এর মাধ্যমে নেটিজেনরা বুঝে নিয়েছিলেন এই ব্যাক্তিগত জীবনে এই টেনিস তারকার সময়টা ভালো কাটছে না।

শোয়েবও এই সময় করেছেন ইঙ্গিতপূর্ণ পোস্ট।সম্প্রতি দুবাইয়ে ছেলের জন্মদিন উপলক্ষে এই পাক ক্রিকেটার লেখেন,‘‘বাবা তোমার পাশে সারা ক্ষণ থাকবে না। রোজ দেখাও হবে না। কিন্তু তোমার কথা আর মুখের হাসি প্রতি মুহূর্তে মনে করবে।’’

পাক অভিনেত্রীর সাথে শোয়েবের ঘনিষ্ঠতা খবরে হৃদয় ভাঙ্গে সানিয়ার

বাকি আর দশটার সংসারের মতোই শোয়েব সানিয়া জুটির ফাটলের শুরু তৃতীয় ব্যক্তির আগমন থেকে।তার নাম অভিনেত্রী আয়েশা ওমর।গুঞ্জন পাকিস্তান চলচ্চিত্র জগতের এই সুন্দরীর সাথে মন দেয়া নেয়া চলছে শোয়েবের। ২০২১ সালে একটি ম্যাগাজ়িনের জন্য ফটোশুটে এক সঙ্গে দেখা গিয়েছিল শোয়েব এবং আয়েশাকে।তার পর থেকেই অভিনেত্রীর সঙ্গে জড়িয়ে পড়ে পাক ক্রিকেটারের নাম।

ফটোশুটের ছবিগুলিতে শোয়েব এবং আয়েশাকে অন্তরঙ্গ অবস্থায় দেখা গিয়েছিল। সুইমিংপুলের পানিতে নেমে দু’জনে সিক্ত শরীরে ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন। পাক অভিনেত্রীর সঙ্গে শোয়েবের এমন ঘনিষ্ঠ ছবি দেখে অনেকেই প্রশ্ন তুলেছিলেন, দু’জনের মধ্যে কোনও সম্পর্ক গড়ে উঠেছে কি না। অভিনেত্রীর সাথে স্বামীর এমন ঘনিষ্ঠতা কোনভাবে মেনে নিতে পারেননি সানিয়া মির্জা।বিভিন্ন সূত্রের দাবি তিক্ততার শুরু এখান থেকেই। এ পরকীয়া সম্পর্কের ব্যাপারে শোয়েবের কোন বক্তব্য পাওয়া যায়নি কোন জায়গায়।

সানিয়ার বাবার 'ডিপ্লোম্যাটিক' জবাব

গত কয়েকদিনে পত্রপত্রিকা ও টেলিভিশনে নিজের মেয়ে ও মেয়ের জামাইকে কেন্দ্র করে প্রকাশিত শত শত সংবাদ দেখে আর নীরব থাকতে পারেননি সানিয়া মির্জার বাবা। অনেকটা কূটনৈতিকের ধাচে করা এক পোস্টে জানিয়েছেন নিজের প্রতিক্রিয়া।

ফেসবুকে একটি পোস্টে সানিয়ার বাবা লিখেছেন, “গত কয়েক দিন ধরে আমাদের জীবনের একটি নির্দিষ্ট বিষয়কে নিয়ে প্রকাশ্যে অনেক আলোচনা হচ্ছে, যাতে আমি এবং আমার পরিবার বিধ্বস্ত। অর্ধেক সত্যের দ্বারা তৈরি হওয়া আমাদের জীবনের একটি বিষয়কে নিয়ে অনেকেই আমাকে ব্যক্তিগত ভাবে বিরক্ত করছেন এবং একের পর এক প্রশ্নের দ্বারা উত্ত্যক্ত করছেন। শোয়েব মালিক এবং সানিয়া মির্জা গত ১২ বছর ধরে বিবাহিত জীবন কাটাচ্ছে। বাকিদের মতোই ওদের জীবনেও ওঠানামা রয়েছে। টম, ডিক, হ্যারির মতো কিছু কিছু ব্যক্তি সেটাকে নিয়ে উত্তেজক কাহিনি তৈরির করার চেষ্টা করছে, যা আমরা কোনও মতেই সমর্থন করি না।”

ইমরান আরও লিখেছেন, “জীবনের সব উত্তর হ্যাঁ বা না-তে হয় না। ক্রীড়াজগতে ওরা দু’জনেই আদর্শ। পরিবারের কথা মাথায় না রেখে নিজেদের গোটা জীবন উৎসর্গ করে দিয়েছে দেশকে গর্বিত করতে। ওরা অন্তত আরও বেশি সমীহ প্রত্যাশা করে। এখন অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ চলছে! দয়া করে নিজেদের দেশকে সমর্থন করার দিকে মনোযোগ দিন!”

ব্যক্তিগত জীবনের মত ক্যারিয়ারেও সময়টা ভালো কাটছেনা এই তারকা জুটির

শুধু দাম্পত্য সম্পর্ক নয়, বর্ণিল এই দুজনের ক্যারিয়ারের শেষটাও হচ্ছে তিক্ততায়।বছর ইউএস ওপেনে খেলে অবসর নেবেন বলে জানিয়েছিলেন সানিয়া। কিন্তু চোটের কারণে এ বারের ইউএস ওপেনে খেলতেই পারবেন না এই টেনিস গ্রেট।

অন্যদিকে শোয়েব এক সময় পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন। ছিলেন দলের অন্যতম গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান। গত বার টি-টোয়েন্টি বিশ্বকাপেও পাকিস্তানের হয়ে খেলেছিলেন তিনি। ঘরোয়া ক্রিকেটে ভালো খেলার পরেও এ বছর বাবর আজ়মের দলে জায়গা হয়নি তাঁর। আর কখনো পাকিস্তানের জার্সি গায়ে ফেরা হবে কিনা সেটাও অনিশ্চিত এই তারকা ব্যাটসম্যানের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ