Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্রিটেনের রাজা তৃতীয় চার্লসকে লক্ষ্য করে ৪টি ডিম নিক্ষেপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ৯:০৯ পিএম

ব্রিটেনের রাজা তৃতীয় চার্লস ও তার স্ত্রী কুইন কনসোর্ট ক্যামিলাকে লক্ষ্য করে ডিম ছুড়ে মারার অভিযোগে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। বুধবার নর্দার্ন ইংল্যান্ডের এক অনুষ্ঠানে তাদের লক্ষ্য করে ওই ব্যক্তি অন্তত চারটি ডিম ছুড়ে মেরেছেন। -রয়টার্স

সামাজিক যোগাযোগমাধ্যমে আসা ভিডিওতে দেখা যায়, নর্দার্ন ইংল্যান্ডের ইয়র্ক শহরে এক অনুষ্ঠানস্থলে প্রবেশ করছেন রাজা ও তার স্ত্রী। এ সময় লোকজনের সাথে কুশল বিনিময় করছিলেন তারা। সেই সময় আচমকা তাদের দিকে চারটি ডিম একের পর এক ছুড়ে মারেন ওই ব্যক্তি। তবে ডিমগুলো তাদের শরীরে লাগেনি। সেগুলো মাটিতে পড়ে ভেঙে যায়। পরে পুলিশের কর্মকর্তারা স্লোগান দিতে থাকা ওই বিক্ষোভকারীকে আটকের জন্য ছুটে যান। ভিডিওতে দেখা যায়, ভিড়ের মধ্যে সেখানে উপস্থিত অন্যান্য লোকজন হামলাকারীকে নিবৃত্ত করার চেষ্টা করছেন। এ সময় অনেকে ‘সৃষ্টিকর্তা রাজাকে রক্ষা করুন’ বলে স্লোগান দেন। এক পর্যায়ে পুলিশের কর্মকর্তারা তাকে আটক করে নিয়ে যান।

ওই ব্যক্তি ডিম ছুড়ে মারলেও ব্রিটিশ রাজা ও কুইন কনসোর্ট ক্যামিলাকে ভিডিওতে বিচলিত হতে দেখা যায়নি। বরং তারা এই ঘটনার পরও লোকজনের সঙ্গে কুশল বিনিময় করেন। ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ গত সেপ্টেম্বরে মারা যাওয়ার পর দেশটির নতুন রাজা হন তৃতীয় চার্লস। বর্তমানে নর্দার্ন আয়ারল্যান্ডে তিন দিনের এক সফরে রয়েছেন তিনি। ব্রিটেনের রাজপরিবারের সদস্যদের ওপর ডিম হামলার ঘটনা নতুন কিছু নয়। অতীতেও এ ধরনের ঘটনা দেখা গেছে। চলতি বছরেই ইংল্যান্ডের মধ্যাঞ্চলের নটিংহাম সফরের সময় ব্রিটেনের প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের গাড়িবহর লক্ষ্য করে ডিম ছুড়ে মারার ঘটনা ঘটেছিল। এছাড়া ১৯৯৫ সালে ডাবলিনে এক অনুষ্ঠান চলাকালীন ব্রিটিশ-বিরোধী বিক্ষোভকারীরা চার্লসকে লক্ষ্য করে ডিম নিক্ষেপ করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ