Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্বরাষ্ট্রমন্ত্রী ঠিক কথাটাই বললেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ৭:২৫ পিএম

ব্যবসায়ী ও রাজনীতিবিদ আদম তমিজী হক বলেছেন, স্বরাষ্ট্রমন্ত্রী ঠিক কথাটাই বলেছেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘আওয়ামী লীগ জনগণের ভোটে ক্ষমতায় এসেছে। আওয়ামী লীগ কখনও বন্ধুকের নল বা পেশিশক্তি দেখিয়ে ক্ষমতায় আসেনি। জনগণের প্রতি প্রধানমন্ত্রীর বিশ্বাস আছে। চর কুকরিমুকরি থেকে তেঁতুলিয়া যেখানেই যাবেন সেখানেই একই কথা, একই ধ্বনি শেখ হাসিনার বিকল্প শুধুই শেখ হাসিনা। তার বিকল্প আর কেউ নেই।’

আজ বুধবার এক প্রেস বিজ্ঞপ্তিতে আদম তমিজী বলেন, শেখ হাসিনার বিকল্প নেতা তৈরি হয়নি। সে কারণেই দেশের অন্যান্য রাজনৈতিক শক্তি পিছিয়ে পড়েছে। রাজনৈতিক অপশক্তি হিসাবে যারা সমাবেশ করছে কিংবা কথিত আন্দোলন করতে চায়, তারাও আওয়ামী লীগের রাজনৈতিক মোকাবিলায় পরাভুত হয়েছে ও হবে। টানা ১৪ বছর ধরে রাষ্ট্রের সেবায় থেকে শেখ হাসিনা উচ্চতার রাজনীতিক দেশে আর নেই। যদিও রাজনীতির স্বার্থে, গণতন্ত্রের সৌন্দর্যের দিক দেখলে বিভিন্ন বলয় থেকে তাঁর পর্যায়ের না হোক, কাছাকাছি মানের নেতার সন্ধান পেলে বাংলাদেশ উপকৃত হত।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের ভবিষ্যৎ প্রশ্নেও নানা চিন্তার উদ্রেকে ভেসে নিজের জাতকে চেনাচ্ছেন। বর্তমান কে তো মোকাবিলা করছেনই, উপরন্ত আগামী দিনে মানুষের সামাজিক নিরাপত্তা কি কি উপায়ে নিশ্চিত হবে----এমন পর্যালোচনায় থেকে একের পর এক পরিকল্পনা করছেন। তিনি ইতোমধ্যে বলেছেন যে, ২০২৩ সালে বিশ্বব্যাপি দুর্ভিক্ষ হতে পারে। যার প্রভাব বাংলাদেশেও পড়তে পারে বলে জানিয়েছেন। তাই এখন থেকে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার জন্য ঘুম কে তিনি 'না' বলছেন। তাগিদ দিচ্ছেন, দেশে যেন এক ইঞ্চি অনাবাদী জায়গাও না পড়ে থাকে।
তমিজী বলেন, বাংলাদেশ পুনরায় রপ্তানিমুখী হয়ে বৈদেশিক মুদ্রার রিজার্ভ আগের জায়গায় ফেরাতে উদ্যত। শেখ হাসিনা এখানেও দিবানিশি পরিশ্রম করে যাচ্ছেন। সফল হবেন। বাংলাদেশের অর্থনৈতিক বাস্তবতায় খন্ডকালীন মন্দাকে তিনি অতিক্রম করবেন, তা নিশ্চিতাকারে বলা যায়। ইতোমধ্যে আবারো বিদ্যুৎ ব্যবস্থা ভাল হতে শুরু করেছে। এমতাবস্থায় আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী ঠিকই বলেছেন। ঘোর আওয়ামী লীগের বিরুদ্ধে থাকা মানুষগুলোও বলে থাকেন, শেখ হাসিনার বিকল্প নেই। তার অসাধারণ নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ