Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাততালিতে গিনেস রেকর্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ১২:০১ এএম

প্রত্যেকেই মানুষের জন্য বিশ্ব রেকর্ড তৈরি করার শিল্পের সাথে পরিচিত এবং শিল্পীরা এটি করার জন্য যে কোনো প্রান্তে যেতে পারেন। এমনই কিছু করেছেন ২০ বছর বয়সী আমেরিকান যুবক ডাল্টন মেয়ার, যিনি এক মিনিটে ১০০ বা ২০০ বার নয়, ১১০০ বারের বেশি হাততালি দিয়ে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছেন।
ডাল্টন বলেন যে, তিনি স্কুলে থাকতেই হাততালি দিতেন এবং অনুশীলন করতেন। তিনি বলেন, তিনি ইউটিউবে কেন্ট ফ্রেঞ্চ নামে এক ব্যক্তির একটি ভিডিও দেখেছেন যিনি দ্রুততম হাততালির রেকর্ডটি গড়েছিলেন।

আমেরিকান কিশোর বলেন যে, তার দ্রুত হাততালি দেওয়ার স্বাভাবিক ক্ষমতা ছিল এবং খুব বেশি অনুশীলনের প্রয়োজন ছিল না। তিনি আরো বলেন যে, তিনি দ্রুত তালি দিতে জানেন।
ডাল্টন মেয়ার বলেন, তিনি পূর্ববর্তী রেকর্ডধারী এলি বিশপের আবিষ্কৃত কব্জির কৌশলটি ব্যবহার করেছিলেন, যিনি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড স্থাপন করতে এক মিনিটে ১,১০৩ বার হাততালি দেওয়ার রেকর্ড করেছিলেন। সূত্র : ইউপিআই নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ