Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দ. আফ্রিকা থেকে ৬ মাস সাইকেল চালিয়ে কাতারে ৪ আর্জেন্টিনা ভক্ত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

আর কিছু দিন পরই শুরু হতে যাচ্ছে এবারের ফিফা বিশ্বকাপ। মরুর বুকে এ বিশ্বকাপ আয়োজন নিয়ে ভক্ত-সমর্থকদের উচ্ছাসের শেষ নেই। এরমধ্যেই কাতারে পৌঁছাতে শুরু করেছেন তারা। তবে দক্ষিণ আফ্রিকা থেকে চার আর্জেন্টিনা সমর্থক সেখানে পৌঁছেছেন সাইকেল চালিয়ে!
দোহা থেকে দক্ষিণ আফ্রিকার দ‚রত্ব প্রায় সাড়ে ১০ হাজার কিলোমিটার। এ পথটা পুরোটাই সাইকেল চালিয়ে এসেছেন সে চার আর্জেন্টাইন ভক্ত- মাতিয়াস ভিয়ারোয়েল, সিলভিও গাট্টি, লিয়েন্দ্রো বøাঙ্কো এবং লুকাস লেদেজমা। এরজন্য তাদের সময় লেগেছে প্রায় ছয় মাস। পারি দিয়েছেন ১৫টি দেশ। অবশেষে গতপরশু কাতারের রাজধানী দোহায় পৌঁছান তারা।
সন্ধ্যায় কাতারের রাজধানীর প্রান্তে দক্ষিণ আফ্রিকা থেকে আসা এ চার ভক্তকে স্বাগত জানিয়েছেন আর্জেন্টিনা থেকে উড়ে আসা কয়েক ডজন সমর্থক। দোহার সমুদ্রতীরে বিশ্বকাপের কাউন্টডাউন ঘড়িতে আর্জেন্টিনার পতাকা উড়িয়ে ‘ভামোস ভামোস আর্জেন্টিনা’ ধ্বনিতে উল্লাসে মাতেন তারা। এমন অভিনব যাত্রা শেষে কাতারে পৌঁছানোর অনুভ‚তি সম্পর্কে কাতারের সংবাদমাধ্যম দোহা নিউজকে বাইকার লিয়েন্দ্রো বø্যাঙ্কো বলেছেন, ‘এটা আশ্চর্যজনক, আশ্চর্যজনক কারণ কেপটাউন, দক্ষিণ আফ্রিকা থেকে এবং আফ্রিকা অতিক্রম করে মধ্যপ্রাচ্যে এতো দীর্ঘ ভ্রমণ ছিল।’
এ চার বাইকারদের আগমনে দিনে আর্জেন্টিনার টেকনিক্যাল স্টাফ এবং ফুটবল ফেডারেশনের কর্মকর্তাদের প্রথম দল দলটি পা রেখেছে কাতারে। অধিনায়ক লিওনেল মেসিসহ স্কোয়াডের সদস্যরা পৌঁছবেন পরের সপ্তাহে। এর আগে ১৬ নভেম্বর আবুধাবিতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।
আগামী ২০ নভেম্বর থেকে বিশ্বকাপের পর্দা উঠলেও আর্জেন্টিনার মিশন শুরু হবে দুই দিন পর। প্রথম দিনে তাদের প্রতিপক্ষ সউদী আরব। গ্রুপ ‘সি’তে তাদের সঙ্গে আরও রয়েছে মেক্সিকো ও পোল্যান্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ