Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগের নেতারা যে পরিমাণ টাকা চুরি করেছে তা ফেরত দিলে দুই বছরের বাজেট হবে: আবদুস সালাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ৯:৪০ পিএম

আওয়ামী লীগের নেতারা যে পরিমাণ টাকা চুরি করেছে তা ফেরত দিলে বাংলাদেশের কমপক্ষে দুই বছরের বাজেট করা যাবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম। তিনি বলেন, বাংলাদেশে আজ খাদ্য সংকট, রিজার্ভ সংকট দেখা দিয়েছে। রিজার্ভের অভাবে ব্যাংকগুলো আমদানীর জন্য এলসি খুলতে পারছে না।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুরে ঢাকা মহানগর দক্ষিণের চকবাজার ও লালবাগ থানা বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের যৌথ কর্মীসভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি সরকার কর্তৃক জনগণকে কম খাওয়ার পরামর্শের কঠোর সমালোচনা করে বলেন, নিজেরা চুরি করে দেশে-বিদেশে আরাম আয়েশে থাকবেন-আর জনগণকে কম খাওয়ার উপদেশ দিবেন তা হবে না।

তিনি সাম্প্রতিক সময়ে বিএনপি’র সমাবেশকে লক্ষ্য করে সরকারের অঘোষিত হরতালের নিন্দা জানিয়ে বলেন, আওয়ামী লীগ দেশের মানুষকে জিম্মি করে ক্ষমতায় থাকতে চায়, তাই তারা যেখানে বিএনপি’র সমাবেশ সেখানে পরিবহন ধর্মঘটের ডাক দেয়। আবদুস সালাম বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে, আর তার এক মাস আগেই সরকার ভয় পেয়ে নেতাকর্মীদের গ্রেফতার করছে। তিনি মহানগর বিএনপি’র যুগ্ম আহবায়ক হারুন উর রশীদ, আবদুস সাত্তার, পল্টন থানা বিএনপি’র লোকমান, মতিঝিলের ইসমাইল, আবুল, সবুজবাগের গংগা, পাবেল সহ বিভিন্ন নেতাকর্মীকে গ্রেফতারের তীব্র নিন্দা জানিয়ে বলেন, গ্রেফতার-হামলা-মামলা করে কখনো জনতার আন্দোলন বানচাল করা যায় না। তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, আপনারা বলেন-আপনাদের অধীনে নির্বাচন করতে, কিন্তু তা কি সম্ভব? আপনারা তো বিরোধী দলকে মিছিল সমাবেশই ঠিক মতো করতে দেন না। নির্বাচন তো অনেক পরের বিষয়।

কর্মীসভায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেন, আমাদের কোন রকম দ্বিধা-দ্ব›দ্ব নেই, আমরা কংক্রিটের মতো অটল, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশ সফল করবোই।

কর্মীসভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-বিএনপি’র কেন্দ্রীয় নেতা মীর নেওয়াজ আলী নেওয়াজ, মহানগর যুগ্ম আহবায়ক মোশাররফ হোসেন খোকন, নগর বিএনপি নেতা মীর আশরাফ আলী আজম, আনোয়ার পারভেজ বাদল, হাজী শহীদুল ইসলাম বাবুল, নাদিয়া পাঠান পাপন, স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি শফিউদ্দিন সেন্টু, শ্রমিক দল ঢাকা মহানগরের আহবায়ক সুমন ভুইয়া, ছাত্রদলের মহানগর সদস্য সচিব নিয়াজ মাহমুদ নিলয়, যুবদলের সেলিম উদ্দীন সহ বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের মহানগর, থানা ও ওয়ার্ড নেতৃবৃন্দ।

 



 

Show all comments
  • hassan ৮ নভেম্বর, ২০২২, ১০:০৯ পিএম says : 0
    শুধু দুই বছরের বাজেট 9 বাংলাদেশ অনেক ধরনের শিল্প কলকারখানা স্থাপন করা যেত এডুকেশন সিস্টেম বিজ্ঞানময় করা হতো দেশ কত উন্নত হয়ে যেত আল্লাহ তুমি কোরান দিয়ে এই দেশ শাসন করা তাহলে এদেশে আমরা সুখে শান্তিতে বসবাস করতে পারব কোন দরিদ্র লোক থাকবে না এদেশে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ