Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হিটলারের জন্মগ্রহণকালীন বাড়ি জব্দ করতে আইন পাস হলো অস্ট্রিয়ায়

| প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : অস্ট্রিয়ায় এডলফ হিটলারের জন্মগ্রহণকালীন বাড়িটি জব্দ করার জন্য সরকারকে ক্ষমতা দিয়ে একটি আইন পাশ করেছে দেশটির পার্লামেন্ট। সরকার বাড়িটি জব্দ করলে ক্ষতিপূরণ পাবেন বাড়িটির বর্তমান মালিক পোমার। কিন্তু জব্দ করার পর একসময় গেস্টহাউজ হিসেবে ব্যবহৃত এই ভবনটির পরিণতি কী হবে তা এখনো নিশ্চিত করে কেই কিছু বলতে পারছে না। এ কারণেই গার্লিন্ডে পোমার এটি বিক্রি বা সংস্কার করতে অস্বীকৃতি জানিয়েছেন। ১৮৮৯ সালের ২০ এপ্রিল জার্মান সীমান্তে অস্ট্রিয়ার ছোট্ট শহর ব্রাউনাউ অ্যাম ইন-এর এই তিনতলা বাড়িটির সবচেয়ে উপরের তলায় ভাড়া নেওয়া একটি কক্ষে জন্ম হয় হিটলারের।
খবরে বলা হয়, পার্লামেন্টের এই সিদ্ধান্তের মধ্যদিয়ে বাড়িটি নিয়ে দীর্ঘদিন ধরে সরকার ও এর মালিকের মধ্যে চলা বিরোধের অবসান হল। বাড়িটি নিয়ে কী করা হবে তা নিয়ে নানা বিতর্ক রয়েছে। কেউ একে গুঁড়িয়ে দেওয়ার পক্ষে।  রয়টার্স, বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ