Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডোমারে গাছ লাগিয়ে চলাচলের রাস্তা বন্ধ, ভোগান্তিতে এলাকাবাসী

ডোমার (নীলফামারী) সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ৪:৫১ পিএম

নীলফামারীর ডোমারে গাছ লাগিয়ে চলাচলের রাস্তা ও জমি দখলের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে প্রতিবেশী মোতালেব হোসেন’র বিরুদ্ধে। চলাচলের রাস্তা বন্ধ হওয়ায় এলাকাবাসীর ভোগান্তি।

ডোমার উপজেলার জোড়াবাড়ী ইউনিয়নের হলহলিয়া ফকিরপাড়া গ্রামের মোতালেব হোসেনের প্রতিবেশী আবুল কাশেম বাদী হয়ে মোতালেবসহ ৪ জনের নাম উল্লেখ করে থানায় একটি অভিযোগ দায়ের করেন। আবুল কাশেম ওই এলাকার মৃত আব্দুর রহমানের ছেলে। অভিযুক্ত মোতালেব হোসেন একই এলাকার মৃত আব্বাস আলীর ছেলে।

স্থানীয়রা জানায়, প্রায় ৫০বছর ধরে চলাচলের রাস্তাটির মাঝখানে হঠাৎ করেই স্থানীয় মোতালেব হোসেন তার পৈতৃক সম্পত্তি দাবী করে সারিবদ্ধভাবে কলাগাছ লাগিয়ে চলাচলের রাস্তা বাধাগ্রস্ত করে ফেলেছেন।

অভিযোগ সূত্রে ও সরেজমিনে গিয়ে জানানায়, আবুল কাশেমের রেজিস্ট্রিকৃত ১৭শতক জমিতে বাঁশঝাড়, ফলজ ও বনজ বিভিন্ন প্রকার গাছ আছে। জমিটি অভিযুক্ত মোতালেবের বাড়ীর সামনে হওয়ায় বিভিন্ন সময় জবর দখল করার পায়তারা করে আসছে। গত ৩১অক্টোবর সেই জমিতে থাকা বাঁশ, গাছ কেটে ফেলার সময় মোতালেবসহ পরিবারের লোকজন উপস্থিত হলে কাশেমের পরিবারের লোকজন নিষেধ করে। এতে মোতালেবসহ পরিবারের লোকজন বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে আবুল কাশেমসহ ২০টি পরিবারের চলাচলের রাস্তায় কলাগাছ লাগিয়ে বন্ধ করে দেন।

সোমবার(৭নভেম্বর) রাতে আবুল কাশেমের রেজিস্ট্রিকৃত জমির বাঁশের বেড়া সরাতে যায় মোতালেবসহ পরিবারের লোকজন। এতে কাশেমের স্ত্রী বেড়া সরাতে নিষেধ করলে তাকে মারপিট করে। বর্তমানে কাশেমের স্ত্রী ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসাধিন রয়েছে।

ডোমার থানা অফিসার ইনচার্জ (ওসি) মাহমুদ উন নবী উভয় পক্ষের অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোগান্তিতে এলাকাবাসী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ