Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশে রাজনৈতিক সহিংসতায় জাতিসংঘের উদ্বেগ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ২:৪৯ পিএম

সাম্প্রতিক সময়ে বাংলাদেশে রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে সহিংসতার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ। মঙ্গলবার (৮ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে জাতিসংঘের আবাসিক প্রতিনিধি গোয়েন লুইস এমন উদ্বেগ প্রকাশ করেন।

বাংলাদেশে চলমান রাজনৈতিক সহিংসতা সম্পর্কিত এক প্রশ্নের জবাবে জাতিসংঘের আবাসিক প্রতিনিধি বলেন, ‘রাজনৈতিক সহিংসতায় অনেকে আহত হচ্ছেন। মারাও যাচ্ছেন। এটা নিশ্চয়ই উদ্বেগের বিষয়।’

ডিপ্লোমেটিক করেসপনডেন্ট অ্যাসোসিয়েশন বাংলাদেশ জাতীয় প্রেসক্লাবে ডিকাব টক শীর্ষক এই অনুষ্ঠানের আয়োজন করে।

বাংলাদেশের নির্বাচন নিয়ে জাতিসংঘের ম্যান্ডেট নেই জানিয়ে গোয়েন লুইস বলেন, এটা (নির্বাচন) নিয়ে আমি কথা বলতে পারি না। কারণ এ বিষয়ে জাতিসংঘের কোনো ম্যান্ডেট নেই। এটি সম্পূর্ণ রাজনৈতিক দলগুলোর সিদ্ধান্তের বিষয়। বাংলাদেশ সরকারের বিষয়। সিকিউরিটি কাউন্সিলের কাছ থেকে আদেশ না পাওয়া অবধি এ বিষয়ে কোনো কথা বলার এখতিয়ার নেই। ডিকাব সভাপতি রেজাউল করিম লোটাস ও সাধারণ সম্পাদক এ কে এম মঈনুদ্দিন অনুষ্ঠানে বক্তব্য দেন।

কূটনীতিক বিটের সাংবাদিকদের সংগঠনটি মাঝেমধ্যেই সমসাময়িক বিষয় নিয়ে বিভিন্ন দেশ ও সংস্থার প্রতিনিধির নিয়ে এমন অনুষ্ঠানের আয়োজন করে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ