Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপ ফুটবল:২৬ সদস্যের ব্রাজিল দলে নেই ফিরমিনো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ১:১৬ এএম
 
 
অপেক্ষার প্রহর শেষ হতে চলেছে। সাপ্তাহ ঘুরলেই কাতারে শুরু হবে বিশ্বের সবচেয়ে জমজমাট আয়োজন-ফুটবল বিশ্বকাপ। তাই এখন একের স্কোয়াড  ঘোষণা করছে এই আসরে অংশ নিতে যাওয়া দলগুলো।গতকাল দল ঘোষণা করেছে ব্রাজিল।২৬ সদস্যের দলে ফিরেছেন ফুটবলার দানি আলভেস ও গ্যাব্রিয়েল জেসুস।মোটামুটি  প্রত্যাশা মত অনুষ্ঠিত হওয়া পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের দলে সবচেয়ে বড় চমক ছিল রবার্তো ফিরমিনোর বাদ। ক্লাব ফুটবলে দারুন চলতে থাকা এই স্ট্রাইকার কেন বাদ পড়েছেন তার জবাবে একমাত্র ব্রাজিলের কোচ তিতেই ভালো দিতে পারবেন।
 
২৬ সদস্যের ব্রাজিল দল
 
গোলরক্ষক
 
আলিসন (লিভারপুল), এদেরসন (ম্যান সিটি), ওয়েভেরতন (পালমেইরাস)।
 
ডিফেন্ডার
 
অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), অ্যালেক্স তেলেস (সেভিয়া), দানি আলভেস (পুমাস), দানিলো (জুভেন্টাস), থিয়াগো সিলভা (চেলসি), মার্কিনিওস (পিএসজি), এদের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), ব্রেমের (জুভেন্টাস)।
 
মিডফিল্ডার
 
কাসেমিরো (ম্যান ইউনাইটেড), ফাবিনিও (লিভারপুল), ফ্রেদ (ম্যান ইউনাইটেড), ব্রুনো গিমারেস (নিউক্যাসল), লুকাস পাকেতা (ওয়েস্ট হাম), এভারতন রিভেইরো (ফ্ল্যামেঙ্গো)।
 
ফরোয়ার্ড
 
নেইমার (পিএসজি), ভিনিসিয়ুস জুনিয়র (রিয়াল মাদ্রিদ), রাফিনিয়া (বার্সেলোনা), আন্তনি (ম্যান ইউনাইটেড), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), গ্যাব্রিয়েল জেসুস (আর্সেনাল), রিচার্লিসন (টটেনহাম), পেদ্রো (ফ্ল্যামেঙ্গো), গ্যাব্রিয়েল মার্তিনেল্লি (আর্সেনাল)।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ