Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুরভীর ডাবল হ্যাটট্রিকে ভুটানকে বিধ্বস্ত করলো বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২২, ৮:৪৯ পিএম

সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে ফরোয়ার্ড সুরভী আকন্দ প্রীতির ডাবল হ্যাটট্রিকের সুবাদে বাংলাদেশের বিপক্ষে বিধ্বস্ত হলো ভুটান। সোমবার বিকালে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তাফা কামাল স্টেডিয়ামে স্বাগতিক বাংলাদেশ ৯-০ গোলে বিধ্বস্ত করে ভুটানকে। বিজয়ীদের পক্ষে সুরভী একাই ছয় গোল করেন। বাকি তিন গোল করেন নুশরাত জাহান মিতু, আয়েশা আক্তার ও থুনিয়ে মারমা। ভুটানকে বড় ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা বাঁচিয়ে রাখলো বাংলাদেশের কিশোরীরা। এই টুর্নামেন্টে দুই দলের আগের মুখোমুখিতে বাংলাদেশ জিতেছিল ৮-০ ব্যবধানে। ওই ম্যাচে সুরভী হ্যাটট্রিক করেছিলেন। টুর্নামেন্টে মাত্র তিনটি দল অংশ নেয়ায় সবাই পরস্পরের বিপক্ষে দু’বার করে মাঠে নামবে। ইতোমধ্যে টানা তিন ম্যাচ হারায় টুর্নামেন্ট থেকে ভুটানের বিদায় নিশ্চিত হয়েছে। বুধবার নেপালের বিপক্ষে ভুটানিদের শুধুই নিয়মরক্ষার ম্যাচ। এ ম্যাচে জিতলে আগামী শুক্রবার বাংলাদেশের বিপক্ষে অলিখিত ফাইনাল খেলবে নেপাল। শিরোপা জিততে হলে সেই ম্যাচে নেপালকে বড় ব্যবধানে হারিয়ে গোল পার্থক্যে এগিয়ে থাকতে হবে স্বাগতিকদের।

সোমবার ভুটনের বিপক্ষে ম্যাচের ১৫ মিনিটে প্রথম গোলের দেখা পায় বাংলাদেশ। এসময় বাঁ প্রান্ত ধরে বল নিয়ে ভুটানের বক্সে ঢুকে পড়েন সূরভী। আগুয়ান গোলরক্ষককে পেছনে ফেলে বল জালে ঠেলে দেন তিনি (১-০)। ম্যাচের ২২ মিনিটে বক্সের মাথায় জটলা থেকে প্রায় ফাঁকা পোস্ট পেয়ে ডান পায়ের শটে ফের ভুটানের জাল কাঁপান সুরভী (২-০)। ৩২ মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন সুরভী। এসময় ডান প্রান্ত দিয়ে আক্রমণে যায় স্বাগতিকরা। কানন রাণী বাহাদুরের কাছ থেকে বল পান পূজা দাস। তিনি ভুটানের গোলমুখে বল সেন্টার করেন। উদ্দেশ্য সতীর্থ সুরভীকে দিয়ে হ্যাটট্রিক করানো। বল আয়ত্বে নিয়ে শটে গোল করে ঠিকই হ্যাটট্রিক পূর্ণ করেন সুরভী (৩-০)।

৪৫ মিনিটে সুরভীর নেয়া গড়ানো শট সাইডপোস্টে লেগে বাইরে চলে যায়। প্রথমার্ধের যোগকরা সময়ে (৪৫+১ মিনিট) মাঝমাঠ থেকে প্রতিপক্ষ ডিফেন্ডারে ভুলে বল পেয়ে যান বাংলাদেশের মিতু। দারুণ ক্রসে সতীর্থ সুরভীকে বল দেন। বল পেয়ে বক্সে ঢুকে ডান পায়ের দারুণ শটে পরাস্ত ভুটানের গোলরক্ষক চোডেনকে পরাস্ত করে নিজের চতুর্থ গোল করেন সুরভী (৪-০)। বিরতীর পর খেলা শুরু হতেই আবারও গোল পায় বাংলাদেশ। ৪৬ মিনিটে পূজার থ্রু পাসে বল নিয়ে প্রতিপক্ষ বক্সে ঢুকে গোলরক্ষককে ডজ দিয়ে বোকা বানিয়ে বল জালে ফেলেন সুরভী (৫-০)। ৫৫ মিনিটে বক্সের বাইরে থেকে উঁচু শটে লক্ষ্যভেদ করেন মিতু (৬-০)। ৬৬ মিনিটে সতীর্থকে উদ্দেশ্য করে উচু ক্রস করেন বদলী ফরোয়ার্ড আয়েশা। কিন্তু সেই ক্রসটিই আশ্রয় নেয় ভুটানের জালে (৭-০)। ম্যাচের ৮০ মিনিটে কর্ণার থেকে বক্সের ভেতরে জটলায় বল পেয়ে হেড করেন প্রতিমা। কিন্তু বল পোস্টে লেগে ফেরত আসে। ফিরতি বল জালে পাঠান থুনিয়ে মারমা (৮-০)। ম্যাচের ৮৭ মিনিটে বাংলাদেশের আক্রমণ রুখে দিতে পোস্ট ছেড়ে সামনে আসেন ভুটানের গোলরক্ষক। এই সুযোগে বল পেয়ে দারুণ শটে তা ঠেলে দিয়ে নিজের ডাবল হ্যাটট্রিক পূর্ণ করেন সুরভী (৯-০)। শেষ পর্যন্ত এই ব্যবধানে ভুটানকে বিধ্বস্ত করেই মাঠ ছাড়ে বাংলাদেশ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ