Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউরোপা লিগ প্লে অফ ড্র; মুখোমুখি রোনালদো-লেভানডফস্কি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২২, ৭:৫০ পিএম | আপডেট : ৭:৫৩ পিএম, ৭ নভেম্বর, ২০২২
চ্যাম্পিয়নস লিগের পাশাপাশি আজ আরেক বড় ইউরোপিয়ান টুর্নামেন্ট ইউরোপা লিগেরও ড্র অনুষ্ঠিত হয়েছে।তাতেও বড় ম্যাচ দেখার সুযোগ পাচ্ছে ফুটবল প্রেমীরা।ইউরোপা লিগের শেষ ষোলোর নিয়মটা অন্যান্য টুর্নামেন্ট থেকে একটু ভিন্ন। 
 
এই লিগের নিয়ম অনুসারে আটটি গ্রুপের গ্রুপ চ্যাম্পিয়নরাই কেবল সরাসরি শেষ ষোলোর টিকেট পাবেন। দ্বিতীয় হিসেবে শেষ করা বাকি ৮ দলকে খেলতে হবে নকআউট। সেখানে তাদের প্রতিপক্ষ হবে চ্যাম্পিয়নন্স লিগের গ্রুপ পর্বের আটটি গ্রপে তৃতীয় হিসেবে শেষ করা ৮ দল।তাদের মুখোমুখি লড়াইয়ে বিজয়ী আট দল যাবে শেষ ষোলোতে।
 
তাদের মুখোমুখি লড়াইয়ে বিজয়ী আট দল যাবে শেষ ষোলোতে।আর এই প্লে অফ ড্রতে গ্রুপে পর্বে দ্বিতীয় হিসেবে শেষ করা ইউনাইটেড মুখোমুখি হচ্ছে সবচেয়ে সম্ভাব্য কঠিন প্রতিপক্ষের। শেষ ষোলর টিকেট নিশ্চিতে তাদের লড়তে হবে স্প্যানিশ জায়ান্ট বার্সালোনার সাথে।চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে ছিটকে টানা দ্বিতীয়বার ইউরোপা লিগ খেলছে জাভির দল।ফলে প্লে অফে রোনালদো-লেভানডফস্কির মধ্যে দারুণ এক দ্বৈরথ দেখার অপেক্ষায় সবাই।
 
 
ইউরোপা লিগে প্লে অফে মুখোমুখি হচ্ছে কারা:
 
বার্সেলোনা বনাম ম্যানচেস্টার ইউনাইটেড
 
জুভেন্তাস বনাম নতেঁ
 
স্পোর্তিং লিসবন বনাম মিডটজিল্যান্ড
 
শাখতার দোনেস্ক বনাম রেনেঁ
 
আয়াক্স বনাম ইউনিয়ন বার্লিন
 
বায়ার লিভারকুসেন বনাম মোনাকো
 
এফসি সলজবার্গ বনাম রোমা
 
সেভিয়া বনাম পিএসভি আইন্দহোভেন


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ