Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সালাহর জোড়া গোলে জয় পেল লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২২, ১:০৭ এএম
ইংলিশ প্রিমিয়ার লিগে গতকাল নিজেদের ম্যাচে জয় পেয়েছে লিভারপুল। টটেনহ্যামকে তাদের ঘরের মাঠে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে অল রেডসরা।জোড়া গোল করে লিভারপুলের জয়ের নায়ক দলের মিশরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ। 
 
লিগে নিজেদের শেষ দুই ম্যাচ হারের হতাশা নিয়ে গতকাল স্পার্সদের মাঠে আথিতেয়তা নিতে গিয়েছিল লিভারপুল।তবে এদিন মাঠের খেলায় সেই হতাশার ছাপ ছিলনা সালাহ-ফিরমিনোদের। শুরু থেকে গোছানো ফুটবলে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় ইয়োহেন ক্লপের শিষ্যরা।
 
ম্যাচের ১১ তম মিনিটে নুনেজের পাস থেকে বা পায়ের নিখুঁত ফিনিশে দলকে লিড এনে দেন সালাহ। ৪০ মিনিটে এই স্ট্রাইকারের গোলেই ব্যবধান দিগুণ করে লিভারপুল। প্রথমার্ধে অবশ্য স্বাগতিক টটেনহ্যামও বেশ কয়েকটি জোরালো আক্রমণ করে।এ সময় সন হিউ মিনের নেওয়া শট গোলবারে লেগে ফেরত না আসলে বিরতির আগেই এক গোল শোধ করে ফেলতে পারত স্পার্সরা।
 
২-০ গোলে পিছিয়ে থাকা স্বাগতিকরা বিরতির পর ম্যাচে ফিরতে মরিয়া চেষ্টা শুরু করে। একের পর এক আক্রমণে তারা ব্যতিব্যস্ত রাখে লিভারপুল রক্ষণভাগ।এর ফলাফলও আসে খুব দ্রুত।৭০ মিনিটে হ্যারি কেইন বা প্রান্ত  দিয়ে জোরালো এক শটে লিভারপুল গোলরক্ষক এলিসনকে পরাস্ত করলে ম্যাচে প্রাণ ফিরে।এ গোলের পর পুরো ম্যাচ জুড়ে নীরব থাকা হাজারো স্পার্স সমর্থক ফেটে পড়েন উচ্ছ্বাসে। তাদের প্রত্যাশা ছিল বাকি সময়ের মধ্যে আরও একটি গোল শোধ করে হার এড়াবে টটেনহ্যাম। সেটি আর হয়নি।শেষ দিকে রক্ষণটা ভালোভাবে সামলে জয় নিয়েই মাঠ ছাড়ে ইয়োহেন ক্লপের দল।
 
এ জয়ের পর ১৩ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে উঠে এসেছে লিভারপুল।এক ম্যাচ বেশি খেলে ২৬ পয়েন্ট নিয়ে স্পার্সরা আছে চতুর্থ স্থানে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ