Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিচারপতি মানিকের ওপর হামলা : বিএনপির কর্মী বাশার রিমান্ডে, ছাত্রদলের ১১ জন কারাগারে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২২, ১০:৫৮ পিএম

সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলার ঘটনায় গ্রেফতারকৃত বিএনপি কর্মী আবুল বাশারের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া দু’দিনের রিমান্ড শেষে ছাত্রদলের ১১ জন নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

রোববার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম শুনানি শেষে এ আদেশ দেন।

এদিন ১২ আসামিকে আদালতে হাজির করে পুলিশ।এরপর মামলা সুষ্ঠু তদন্তের জন্য আসামি আবুল বাশারকে পাঁচদিনের রিমান্ডে নিতে আবেদন করেন। অপর দিকে ছাত্রদলের ১১ জন নেতাকর্মীকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। উভয় পক্ষের শুনানি শেষে আদালত আসামি আবুল বাশারের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া ছাত্রদলের ১১ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এরআগে ৩ নভেম্বর আসামিদের আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ১১ জনের বিরুদ্ধে পাঁচদিন করে রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপপরিদর্শক মো. মনজুরুল হাসান খান। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী তাদের প্রত্যেকের দু’দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
আসামিরা হলেন, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান সুমিত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাখাওয়াত হোসেন খান এবং কলাবাগান শাখা ছাত্রদলের সদস্য মো. রবিন খান, মো. সাগর, মো. জসীম উদ্দীন ভূইয়া, মো. হারুন অর রশিদ, মতিউর রহমান, শামীম রহমান, জামাল হোসেন, আরিফুল ইসলাম ও আবু তাহের।

তারও আগে ২ নভেম্বর বিচারপতি মানিকের গাড়িতে হামলার ঘটনায় তার দেহরক্ষী মো. রফিকুল ইসলাম বাদি হয়ে পল্টন মডেল থানায় এ মামলা করেন। মামলায় বিএনপির ৪০ থেকে ৫০ অজ্ঞাত নেতাকর্মীকে আসামি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ