Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পিকের আবেগী বিদায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম


বার্সালোনার সোনালী প্রজন্মের অন্যতম সদস্য জেরার্ড পিকে। এই ডিফেন্ডার অবসরের ঘোষণা দিয়েছিলেন গত সপ্তাহেই। আর পরশুরাতে লা লিগায় আলমেরিয়ার বিপক্ষে খেলে ফেললেন পেশাদার ক্যারিয়ারের শেষ ম্যাচটিও। কাতালানদের জন্য এ যেনো একটি যুগের অবসান। পিকের বিদায়ী ম্যাচে ওসমান দেম্বেলি ও ফ্রাঙ্কে ডি ইংয়ের গোলে আলমেরিয়াকে ২-০ গোলে হারিয়েছে বার্সালোনায়। ম্যাচশেষে ভক্ত, সতীর্থ ও ক্লাবের সকলের উদ্দেশ্যে আবেগঘন বক্তৃতা দেন ১৪ বছর বার্সায় কাটিয়ে দেওয়া এই ডিফেন্ডার। ন্যু ক্যাম্পে ৯২ হাজার দর্শকের উপস্থিতিতে পিকে বলেন, ‘এটা ভালোবাসা ও আবেগের সম্পর্ক ছিল। আমি নিশ্চিত ভবিষ্যতে আবার এখানে ফিরে আসব। এটা বিদায় নয়। এটা আসলে মুক্ত বাতাস পাওয়ার জন্য কিছু সময় দূরে থাকা। আমার দাদা আমাকে ক্লাবের সদস্য বানিয়েছিল। আমি এখানেই জন্মেছি, এখানেই মরবো।’
বার্সেলোনার হয়ে ৩টি চ্যাম্পিয়ন্স লিগ ও ৩টি ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছিলেন পিকে। চিরপ্রতিদ্ব›দ্বী রিয়ালের গ্যালাকটিকো যুগ শেষ হবার পর লা লিগার শিরোপা উঁচিয়ে ধরেছেন ৮বার। জাতীয় দল স্পেনের হয়ে ২০১০ সালের বিশ্বকাপ জিতেছিলেন। দুই বছর পর ইউরোজয়ী দলেরও সদস্য ছিলেন পিকে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ