Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

তানজানিয়ায় যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, বহু হতাহতের আশঙ্কা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২২, ৮:৩৬ পিএম

তানজানিয়ায় বুকোবা অঞ্চলে একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়েছে। বুকোবার বিমানবন্দরে অবতরণের চেষ্টাকালে বিমানটি ভিক্টোরিয়া লেকে আছড়ে পড়ে। এমন তথ্য জানিয়েছে তানজানিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম টিবিসি।

টিবিসি তাদের প্রতিবেদনে বলেছে, প্রিসিসন এয়ারের দুর্ঘটনাকবলিত বিমান থেকে ১৫ জনকে উদ্ধার করা হয়েছে। বিমানটিতে কতজন ছিলেন এবং কেউ মারা গেছেন কিনা সে বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি।

পরবর্তীতে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি তানজানিয়ার কর্মকর্তাদের বরাতে জানায়, বিমানটিতে ৪৬ জন যাত্রী ছিলেন। এরমধ্যে ২৬ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে।

তানজানিয়ার সংবাদমাধ্যমটি জানিয়েছে, বিমানটি তানজানিয়ার রাজধানী দার ই সালাম থেকে উড্ডয়নের পর অতিবৃষ্টি ও ঝড়ের কবলে পড়ে। এরপর এটি ভিক্টোরিয়া লেকে আছড়ে পড়ে।
সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও এবং ছবিতে দেখা যায়, লেকে আছড়ে পড়া বিমানটি প্রায় ডুবে গেছে। শুধুমাত্র বিমানটির সবুজ ও ধূসর রঙের লেজটি দেখা যাচ্ছিল।
সংবাদমাধ্যম টিবিসি জানিয়েছে, দুর্ঘটনাস্থলে উদ্ধারকারীরা পৌঁছেছেন। তারা উদ্ধারকাজ চালাচ্ছেন।

এদিকে বিমান দুর্ঘটনার পর তানজানিয়ার প্রেসিডেন্ট সামিয়া সুলুহু সকলকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। টুইটে তিনি বলেছেন, প্রিসিসন এয়ারের বিমান দুর্ঘটনার দুঃখজনক খবর জানতে পেরেছি আমি। এ মুহূর্তে শান্ত থাকতে হবে এবং যখন উদ্ধারকাজ চলছে আমাদের সকলকে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করতে হবে। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ