Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঘরের মাঠে আর্সেনালের বিপক্ষে চেলসির হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২২, ৮:৩৩ পিএম

প্রিমিয়ার লিগের শীর্ষস্থান নিয়ে ম্যানসিটি আর আর্সেনালের মধ্যে বেশ ক'দিন ধরে ইঁদুর বিড়াল লড়াই চলছে। আজ এক দল উপরে থাকলে কাল থাকছে অন্যদল। গতকলের ম্যাচ নাটকীয়ভাবে জিতে শীর্ষস্থানে উঠে এসেছিল সিটি।আজ চেলসিকে তাদের ঘরের মাঠে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে সে স্থান দখল করে নিয়েছে আর্সেনাল।

ম্যাচের প্রথমার্ধে এদিন সেভাবে আধিপত্য বিস্তার করতে পারেনি কোন দল। চেলসি দু-একটি সুযোগ তৈরি করলেও আর্সেনাল ডিফেন্ডারদের দারুণ দক্ষতায় সেগুলো সফল পরিণতি দিতে পায়নি। তবে এ সময়ে গোলের সবচেয়ে ভালো সুযোগ এসেছিল আর্সেনালের কাছে।২৯ মিনিটে মার্টিনেল্লির ডিফেন্স ছেড়া পাসে চেলসি গোলরক্ষককে একা পেয়ে যান জেসুস।পুরো গোলপোস্ট ফেলে রেখে এই স্ট্রাইকার হেড মারেন বাইরে। এ নিয়ে প্রিমিয়ার লিগে টানা ৮ ম্যাচ গোলের দেখা পাননি আর্সেনালের এই ব্রাজিলিয়ান সুপারস্টার।

কোন দল গোল করতে না পারায় সমতায় শেষ হয় প্রথমার্ধ। বিরতির পর আর্সেনাল গোছানো ফুটবল খেলা শুরু করে। যার ফলাফলও খুব দ্রুত পেয়ে যায় দলটি। ৬৩ মিনিটে গ্যব্রিয়েলের গোলে ম্যাচ এগিয়ে যায় গানার্সরা।বুকায়ো সাকার বাঁকানো এক কর্নার থেকে আলতো পায়ের ছোঁয়া লাগিয়ে জালের পাঠান এই ডিফেন্ডার।

ঘরের মাঠে পিছিয়ে পড়ে চেলসি এরপর সমতায় ফেরার মরিয়া চেষ্টা করে।তবে বাকি সময়টাতে রক্ষণ ভালোভাবে সামলে জয় নিয়েই মাঠ ছাড়ে এন্টোনিও কন্তের শিষ্যরা।

এ জয়ে প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এল গানার্সরা।১৩ ম্যাচে ১১ জয় ও এক ড্র ড্রয়ে তাদের বর্তমান পয়েন্ট ৩৪। সমান ম্যাচ খেলে দুইয়ে থাকার ম্যানসিটির পয়েন্ট ৩২।ঘরের মাঠে হারের হতাশায় পড়া চেলসি সমান সংখ্যক ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে আছে সপ্তম অবস্থানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ