Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

নম্বরপ্লেটহীন গাড়ি
প্রাতঃভ্রমণে বেরিয়েছিলেন অবসরপ্রাপ্ত গোয়েন্দা কর্মকর্তা। বাড়ি থেকে কিছুটা দূরেই একটি নম্বরপ্লেটহীন গাড়ি পিষে মারল তাকে। শনিবার ঘটনাটি ঘটেছে ভারতের কর্নাটকের মহিসুরে। পুলিশ জানিয়েছে, নিহত ওই গোয়েন্দা কর্মকর্তার নাম আরএস কুলকার্নি (৮৩)। তিনি বেঙ্গালুরুতে গোয়েন্দা দপ্তরের অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর ছিলেন। প্রত্যক্ষদর্শীদের দাবি, প্রতিদিনের মতো শনিবারও প্রাতঃভ্রমণে বেরিয়েছিলেন কুলকার্নি। রাস্তার ধার দিয়েই হাঁটছিলেন অশীতিপর ওই বৃদ্ধ। এ সময় আচমকাই একটি গাড়ি এসে তাকে চাপা দিয়ে সেখান থেকে পালিয়ে যায়। গাড়িটির কোনো নম্বরপ্লেট ছিল না। এবিপি।


ভয় দেখাতে
উত্তর কোরিয়ার ধারাবাহিক ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছোড়ার জবাবে দক্ষিণ কোরিয়ার ওপর দিয়ে ‘সুপার সনিক’ বোমারু বিমান উড়িয়েছে যুক্তরাষ্ট্র। মিত্র দক্ষিণ কোরিয়ার সাথে বিমান মহড়ার মধ্যেই পিয়ংইয়ংকে নিজেদের শক্তি প্রদর্শনে এমন পদক্ষেপ নেয় দেশটি। এ বিষয়ে দ. কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, শনিবার মার্কিন-দক্ষিণ কোরিয়া বিমান বাহিনীর যৌথ মহড়ার শেষ দিনে অন্তত একটি বি-১বি বোমারু বিমান অংশ নেয়। দ. কোরিয়ার সামরিক বাহিনী আরও বলেছে, উ. কোরিয়া সমুদ্রে চারটি স্বল্প-পাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। রয়টার্স।


মোগাদিসুতে নিহত ১৫
সোমালিয়ার রাজধানী মোগাদিসুর দক্ষিণাঞ্চলে সেনা প্রশিক্ষণ শিবিরে আত্মঘাতি বোমা হামলায় অন্তত ১৫ জন নিহত হয়েছে। স্থানীয় সংবাদ মাধ্যম রোববার এ কথা জানিয়েছে। একজন সেনা কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে জানিয়েছে, শনিবার সন্ধ্যায় একজন আত্মঘাতি হামলাকারী বোমার বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দেয়। এতে বেশ কিছু লোক আহত হয়েছে। হতাহতদের মধ্যে বেসামরিক নাগরিক ও নতুন নিয়োগপ্রাপ্তরা রয়েছে। ইসলামী উগ্রবাদী গ্রæপ আল শাবাব এ হামলার দায় স্বীকার করেছে। এদিকে এর আগে বৃহস্পতিবার সোমালিয়ার মধ্যাঞ্চলে হিরান এলাকার এক গ্রামে সরকারি মিলিশিয়া বাহিনী অভিযান চালিয়ে শতাধিক আল শাবাবের উগ্রবাদীকে হত্যা করেছে। গারোওয়ে নিউজ পোর্টাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ