Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

উত্তরপ্রদেশে ৭ বছরের শিশুকন্যাকে ধর্ষণ অভিযুক্ত ১০ বছরের বালক!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২২, ৮:০০ পিএম

হতবাক করে দেয়া ঘটনা ভারতের উত্তরপ্রদেশ রাজ্যে। ৭ বছরের শিশুকন্যাকে ধর্ষণে অভিযুক্ত ১০ বছরের বালক। জানা গিয়েছে, পর্ন ছবি দেখার পর এই কাণ্ড ঘটায় সে। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে উত্তরপ্রদেশের কানপুর জেলায়। পুলিশের দাবি, গ্রেপ্তারির পর অপরাধের কথা স্বীকার করেছে বালক।

নির্যাতিতা শিশুর বাবা অভিযোগ করেন, ঘটনার সময় বাড়িতে একা ছিল তৃতীয় শ্রেণির ছাত্রী তার মেয়ে। প্রতিবেশী বালক এই কাণ্ড ঘটায়। তিনি ও তার স্ত্রী বাড়িতে ফিরলে কাঁদতে কাঁদতে সব কথা জানায় শিশুটি। দ্রুত পুলিশ অভিযোগ দায়ের করে পরিবারটি। এর পরেই ১০ বছরের অভিযুক্ত বালককে আটক করা হয়। জিজ্ঞাসাবাদ করা হলে অপরাধের কথা স্বীকার করে সে। জানায়, এক প্রতিবেশির ফোনে পর্ন ছবি দেখার পর এই কাণ্ড ঘটায় সে।

স্থানীয় থানার পুলিশ প্রধান পঙ্কজ মিশ্র জানান, বালকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হয়েছে। পকসো আইনে এফআইআর দায়ের হয়েছে। জুভেনাইল আদালতে বালককে তোলা হলে তাকে জুভেনাইল হোমে পাঠানোর নির্দেশ দেন বিচারক। ঘটনার বিস্তারিত তদন্তে নেমেছে পুলিশ। গোটা ঘটনায় হতবাক খোদ যোগীরাজ্যের পুলিশ।

প্রসঙ্গত, ধর্ষণের মতো অপরাধ এখন সংঘটিত হচ্ছে শিশু, এমনকী বৃদ্ধদের বিরুদ্ধেও। কিছু ক্ষেত্রে নাবালকরাও অভিযুক্ত হচ্ছে। এমন অপরাধ প্রবণতার জন্য আর্থসামাজিক অবস্থা দায়ী করে থাকেন সমাজকর্মীরা। ক’দিন আগে চুরি করতে এসে বৃদ্ধাকে ধর্ষণের ঘটনা ঘটেছে এরাজ্যেই। প্রথমে লজ্জায় পরিবারের সদস্যকে এ বিষয়ে কিছু জানাতে পারেননি বৃদ্ধা। পরে গোপনাঙ্গে অসহ্য যন্ত্রণার জেরে পরিবারকে জানাতে বাধ্য হন। প্রগতি ময়দান থানা এলাকার এই ঘটনায় ইতিমধ্যে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

৩০ সেপ্টেম্বর রাতে প্রগতি ময়দান থানা এলাকার একটি বাড়িতে চোর ঢোকে। বাড়িতে ছিলেন ৬০ বছর এক মহিলা। তার অভিযোগ, খুটখুট শব্দ শুনে আচমকা ঘুম ভেঙে যায় তার। জেগে উঠে দেখেন, অন্ধকারে কেউ একজন এঘর থেকে ওঘরে ঘুরে বেড়াচ্ছেন। মহিলা জেগে চিৎকার করতে যেতেই তার গলা চেপে ধরে দুষ্কৃতী। গলায়, হাতে আঘাত করে। এর পর বৃদ্ধাকে ধর্ষণ করা হয় বলে অভিযোগ। সূত্র: টাইমস নাউ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ