Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মিয়ানমারে শান্তিরক্ষী বাহিনী মোতায়েন করতে হবে-ইসলামী নেতৃবৃন্দ

১৮ ডিসেম্বরের লংমার্চ সফলের আহ্বান

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ আরাকানে মানবিক বিপর্যয় ও শান্তি প্রতিষ্ঠায় জাতিসংঘের তত্ত্বাবধানে মিয়ানমারে শান্তিরক্ষী বাহিনী মোতায়েনের দাবী করেছেন ইসলামী নেতৃবৃন্দ। এ দাবী  আদায়ে ইসলামী আন্দোলন আগামী ১৮ ডিসেম্বর রবিবার সকাল ৯টায় জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে সমাবেশ শেষে মিয়ানমার অভিমুখে লংমার্চ যাত্রা করবে। নেতৃত্ব দিবেন পীর সাহেব চরমোনাই।
জাতিসংঘের তত্ত্বাবধানে বাংলাদেশে আশ্রয়গ্রহণকারী সকল রোহিঙ্গাকে তাদের স্বদেশ মিয়ানমারে ফিরিয়ে নেয়া, আন্তর্জাতিক আদালতে রোহিঙ্গা মুসলমানদের গণহত্যা ও ধর্ষণের বিচার এবং মিয়ানমারের উত্তর-পশ্চিমাঞ্চলীয় আরাকান রাজ্যে মানবিক বিপর্যয় রোধ এবং শান্তি প্রতিষ্ঠায় জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনী মোতায়েনের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর হযরত পীর সাহেব আগামী ১৮ ডিসেম্বর রবিবার, সকাল ৯টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে জমায়েত শেষে মিয়ানমার অভিমুখে লংমার্চে নেতৃত্ব দিবেন। জমায়েতে ওলামা-মাশায়েখ, বুদ্ধিজীবী ও জাতীয় রাজনৈতিক নেতৃবৃন্দ অংশ নিবেন এবং গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন।
মিয়ানমারে মুসলিম গণহত্যা বন্ধে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঘোষিত লংমার্চ বাস্তবায়নে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য ও লংমার্চ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী ও যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন পুলিশের আইজিপি জনাব শহিদুল হক-এর সাথে অনুমতি বিষয়ে সাক্ষাত করেছেন। এদিকে লংমার্চ সফলে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের যৌথ সভা অনুষ্ঠিত মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে লংমার্চ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদসহ নেতৃব্ন্দৃ বক্তব্য রাখেন।
নেজামে ইসলাম পার্টি সিলেট শাখা
মিয়ানমারে রোহিঙ্গা মুসলিম গণহত্যার প্রতিবাদে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি সিলেট জেলা শাখার উদ্যোগে গতকাল বাদ জোহর মহানগরীর কোর্ট পয়েন্টে এক মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী অনুষ্ঠিত হয়।
নেজামে ইসলাম পার্টির জেলা সভাপতি মাওলানা ক্বারী আবু ইউসুফ চৌধুরীর সভাপতিত্বে ও সহ-সভাপতি মুফতী সাদিকুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোট সিলেট জেলা শাখার সাবেক সভাপতি মাওলানা রেজাউল করিম জালালী। বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোট সিলেট জেলা সভাপতি মাওলানা আছলাম রহমানী, সহ সভাপতি মাওলানা এম.এ নুর জালালী, বিশ^নাথ থানা সভাপতি মাওলানা সাইফুল হক, প্রিন্সিপাল মাওলানা জহরুল হক, হাফিজ আব্দুল মালিক, মাওলানা এম.এ হোসাইন প্রমুখ।
বক্তারা বলেন, মিয়ানমারে মুসলিম গণহত্যা ইতিহাসের সকল বর্বরতাকে হার মানিয়েছে। বক্তারা জাতিসংঘের মাধ্যমে অবিলম্বে গণহত্যা বন্ধ করার আহ্বান জানিয়ে বলেন, মিয়ানমারের সেনাবাহিনী এবং বৌদ্ধসহ সকল দোষী ব্যক্তিদেরকে আন্তর্জাতিক আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।



 

Show all comments
  • ফয়জুল্লাহ ১৫ ডিসেম্বর, ২০১৬, ৫:৪৬ এএম says : 0
    রোহিঙ্গা িনিধনসহ সকল অপরাধেরহওয়াচার আন্তর্জাতিক আদালতে ৮হও উচিত এবং সাদ্দামের যদি ফাসি হয় সুচির কেন ফাসি হবেনা আমরা আন্তর্জাতিক মহলের কাছে জানতে চাই
    Total Reply(0) Reply
  • md.yasin ১৫ ডিসেম্বর, ২০১৬, ২:০৮ পিএম says : 0
    মিয়ানমারে শান্তিরক্ষী বাহিনী মোতায়েনের দাবী ইসলামী নেতৃবৃন্দ।আজ সকল মুসলিম ভাইদের কে মিয়ানমার মুসলিম হত্যা বন্দ করার দাবি জানাতে হবে আর এটা আমারও দাবি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা

১৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ