Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইমরান খানের অভিযোগ প্রত্যাখ্যান করে সমালোচিত আইএসপিআর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২২, ৬:০১ পিএম

ওয়াজিরাবাদ হামলার জন্য দায়ী বলে একজন সামরিক কর্মকর্তার বিরুদ্ধে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের অভিযোগ প্রত্যাখ্যান করে শনিবার বিবৃতি দেয় পাকিস্তানের সশস্ত্র বাহিনীর মিডিয়া শাখা (আইএসপিআর)। বিষয়টি পাকিস্তানজুড়ে সমালোচিত হয়েছে। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রশ্ন করেছে যে, প্রতিষ্ঠানের কোনও সদস্য যদি কখনও কোনও ভুল না করে তবে কেন কোর্ট মার্শাল করা হয়।

ইসলামাবাদে তার দলের লং মার্চের সময় গুলিবিদ্ধ হওয়ার পর শওকত খানম হাসপাতাল থেকে জাতির উদ্দেশে ভাষণ দিতে গিয়ে ইমরান খান সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়াকে তার প্রতিষ্ঠানের ‘কালো ভেড়া’দের জবাবদিহিতার জন্য অনুরোধ করেছিলেন। কয়েক ঘন্টা পরে, ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশনস (আইএসপিআর) সেনাবাহিনীর বিরুদ্ধে পিটিআই চেয়ারম্যানের ‘ভিত্তিহীন এবং দায়িত্বজ্ঞানহীন’ অভিযোগ প্রত্যাখ্যান করেছে।

শনিবার, পিটিআই সেক্রেটারি জেনারেল আসাদ উমর সেনাবাহিনীর বিবৃতি নিয়ে প্রশ্ন তুলেছেন, যারা ইমরান খানের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ করেছে বলে তিনি দাবি করেছেন। ‘তিনি (ইমরান খান) কখনও প্রতিষ্ঠানের বিরুদ্ধে কথা বলেননি। আসলে প্রতিষ্ঠানকে শক্তিশালী করার প্রয়োজনীয়তার কথা বলেছেন। ব্যক্তির সমালোচনাকে প্রতিষ্ঠানের সমালোচনা বলা উচিত নয়,’ তিনি বলেছিলেন। একাধিক টুইট বার্তায়, প্রাক্তন মন্ত্রী আইএসপিআরকে কিছু প্রশ্নও করেছিলেন এবং বলেছিলেন যে প্রতিষ্ঠানটি প্রকৃতপক্ষে ভালবাসার যোগ্য, তবে এর প্রতিটি ব্যক্তি নয়।

সাবেক মানবাধিকার মন্ত্রী ডঃ শিরীন মাজারিও ইমরান খানের বিরুদ্ধে ‘রাজনৈতিক’ বিবৃতি দেয়ার জন্য আইএসপিআর-এর সমালোচনা করেছেন। এদিকে, পিটিআই-এর সিনেটে বিরোধী দলের নেতা ডঃ শাহজাদ ওয়াসিম সিনেটর আজম স্বাতীর সাথে সম্পৃক্ত একটি ভিডিওর বিষয়ে আলোচনার জন্য দলীয় সিনেটরদের একটি বৈঠক ডেকেছেন। তিনি সমস্ত দলীয় সিনেটরদের তাদের সমস্ত কার্যক্রম বন্ধ করার এবং ইস্যুতে একটি কৌশল তৈরি করতে ইসলামাবাদে পৌঁছানোর নির্দেশ দিয়েছেন। সূত্র: ডন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ