Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাশরাফির নামে সেতু!

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : নড়াইল জেলার কৃতি সন্তান মাশরাফি বিন মোর্তুজা। দেশের মানুষ তাকে ক্রিকেটার হিসেবে চিনলেও নড়াইলের মানুষদের কাছে তিনি ক্রিকেটার ছাড়াও অনন্য একজন মানুষ। অন্যের দুঃখে-কষ্টে তাকে পাওয়া যায় না এমন উদাহরণ নেই। বিশ্বতারকা হয়েও একেবারের সাধারণ জীবন তার। এখনো বাড়িতে গেলেই সবার সাথে সমানভাবে মিশেন তিনি। তার ছেলেবেলার বন্ধুদের কাউকেই ভোলেননি তিনি। এবার সেই মাশরাফির নামে নড়াইলে জেলার চিত্রা সেতুর নামকরণের দাবি জানিয়েছে এলাকাবাসী। দ্রুত শেষ করার জন্য এগিয়ে চলেছে কাজ। আশা করা হচ্ছে আগামী বছরের মার্চ মাসের মধ্যেই শেষ হবে কাজ। যদিও তা শেষ হওয়ার কথা রয়েছে আগামী বছরের জুন মাসে। তবে এখনো সে সেতুর কোনো নামকরণ করা হয়নি। তাই বাংলাদেশের ক্রিকেটের অন্যতম এ ক্রিকেটারের নামেই এই সেতুর নামকরণের দাবি জানিয়েছেন জেলার সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, সাংবাদিকসহ সাধারণ মানুষ। এছাড়া জনপ্রতিনিধিরাও এই মতের পক্ষে নিজেদের অবস্থান নিশ্চিত করেছেন।
স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) বাস্তবায়নে ২০১৫ সালের ২০ এপ্রিল থেকে নড়াইলের পুরাতন ফেরিঘাটে ২৮ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে ১৪০ মিটার দীর্ঘ চিত্রা সেতুর নির্মাণ কাজ শুরু হয়। মূল ব্রিজের দৈর্ঘ্য ১৪০ মিটার হলেও ফ্লাইওভারের মতো দেখতে ভায়াডাক্টের দৈর্ঘ্য ২৪০ মিটার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ