Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্পেনে প্রথমবার সাড়ে ৬ কোটি ডলারের গাঁজা উদ্ধার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২২, ১২:২০ পিএম

স্পেনে সাড়ে প্রায় ৬ কোটি ডলার মূল্যের ৩২ টন গাঁজা জব্দ করা হয়েছে। স্পেনে এই প্রথম এতো পরিমাণ গাঁজা উদ্ধার করা হয়েছে। দেশটির পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানায় গার্ডিয়ান।
প্রতিবেদনে বলা হয়, পুলিশ 'গার্ডেন' নামক এক অভিযানে স্পেনজুড়ে একাধিক খামার ও উৎপাদনকেন্দ্রে অভিযান চালায়। এ সময় নয়জন পুরুষ ও ১১ জন নারীকে গ্রেফতার করা হয়। তাদের বয়স ২০ থেকে ৫৯ বছরের মধ্যে।
স্পেনের সিভিল গার্ড এক বিবৃতিতে জানিয়েছে, তাদের সদস্যরা গাঁজার সবচেয়ে বড় একটি চালান জব্দ করতে সক্ষম হয়েছেন। চক্রটি গাঁজার গাছ শুকিয়ে প্যাকেজ করে স্পেন, সুইজারল্যান্ড, হল্যান্ড, জার্মানি ও বেলজিয়ামের কিছু অংশে পাঠাতো।
অক্টোবর মাসে টলেডো, সিউদাদ রিয়াল, ভ্যালেন্সিয়া ও আস্তুরিয়াস থেকে এই দলগুলোকে আটক করা হয়েছিল কিন্তু অপারেশনের বিবরণ শনিবার (৫ নভেম্বর) প্রকাশ করা হয়।
চলতি বছরের জুনে বিভিন্ন সময়ে চালানো মাদক বিরোধী অভিযানের কথা উল্লেখ করে স্পেনের শুল্ক সংস্থা জানায়, প্রতি কিলোগ্রাম গাঁজার মূল্য হলো দুই হাজার ২৯০ থেকে দুই হাজার ৪৯০ ডলার। সূত্র : গার্ডিয়ান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ