Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

হ্যালান্ডের শেষ মিনিটের গোলে জয় পাওয়া ১০ জনের সিটি উঠে এলো শীর্ষে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ১১:৫৩ পিএম

খেলার বাকি তখন মিনিট দুয়েক।ম্যান সিটি আর ফুলহ্যামের লড়াই তখন ১-১ গোলের সমতায়। ড্র যখন তখন ম্যাচের একমাত্র গন্তব্য মনে হচ্ছিল,ঘরের মাঠে সিটির পয়েন্ট হারানোর হতাশায় ডোবা যখন সময়ের ব্যাপার ঠিক তখনই ম্যাচ নাটকীয় মোড় নেয়।ডি-বক্সে ড্রি ব্রুইনাকে ফাউল করায় পেনাল্টির বাশি বাজান রেফারি।

সেই স্পট কিক থেকে নেওয়া এরলিং হ্যালান্ডের শট ফুলহ্যাম গোলরক্ষক ঠেকালেও বলের জালে জড়ানো আটকাতে পারেননি।সাথে সাথে ইত্তেহাদ স্টেডিয়ামে খেলা দেখতে আসা হাজারো সিটি সমর্থক ফেটে পড়েন উচ্ছ্বাসে। প্রায় পুরো ম্যাচ ১০ জনের দল নিয়ে খেলা স্কাই ব্লুজরা ২-১ এর ব্যবধানে নাটকীয় এক জয় তুলে নেয়।

জয় পেলেও এদিন ম্যাচের সিটির কেটেছে বেশিরভাগ সময় গোল মিস আর লাল কার্ডের হতাশায়।ঘরের মাঠে শুরুটা অবশ্য দারুণ হয়েছিল।পাস পজিশন,আক্রমণ সব দিকেই এগিয়ে থাকা সিটি ম্যাচে এগিয়ে যেতে খুব বেশি সময় নেয়নি।

ম্যাচের ১৭ মিনিটের মাথায় ফরোয়ার্ড জুলিয়ান আলভারেজ গোল করে দলকে লিড এনে দেন।গোলের পর সিটি আরও গোলের আশায় আক্রমণের ধার বাড়ায়। তখন পর্যন্ত সব ঠিকঠাক চলছিল।তবে ম্যাচের ২৫ মিনিটের মাথায় পোপ গার্দিওয়ালা শিষ্যরা প্রথম ধাক্কা খায়।নিজেদের বক্সে সিটির পর্তুগাল ডিফেন্ডার ক্যানসেলো ফুল হেমের স্ট্রাইকার হ্যারি উইলসনকে ফাউল করে রেফারির লাল কার্ড দেখেন।সাথে পেনাল্টির বাঁশি বাজান।ফোডেন-আলভারেজদের হতাশা বহু গুনে বাড়িয়ে দিয়ে সেই স্পট-কিক থেকে সমতা ফেরায় ফুলহ্যামের পেরিয়ারা।

১০ জনের পরিণত হয় সিটি এরপর কিছুটা ব্যাকফুটে চলে যায়। প্রথমার্ধে আর কোন গোলের দেখা পায়নি দুই দল।বিরতির পর গোলের জন্য মরিয়া হয়ে ওঠে স্বাগতিকরা।তবে বেশ কয়েকটি আক্রমণ করলেও সিটি কাঙ্খিত গোলের দেখা পাচ্ছিল না।৬৩ মিনিটে সিটি কোচ গোলের আশায় ইনজুরির কারণে গত ম্যাচে মিস করা হ্যালান্ডকে মাঠে নামান। গুরুর আস্থা প্রতিদান দিতে ভুল করেননি এই স্ট্রাইকার। ম্যাচে যখন সিটির হোচট খাওয়া একরকম নিশ্চিত তখন এই 'গোলমেশিন' খ্যাত এই তারকা লক্ষ্যভেদ করে দলকে মহাগুরুত্বপূর্ণ তিন পয়েন্ট এনে দেন।

ম্যাচ শেষে হ্যালান্ডকে কোচ গার্দিওয়ালার উষ্ণ আলিঙ্গনে বলে দিচ্ছিল জয়টা সিটির জন্য কতটা গুরুত্বপূর্ণ ছিল।ফুলহ্যামের বিপক্ষে পয়েন্ট হারালে সিটির টানা তৃতীয়বার প্রিমিয়ার লিগ জেতার স্বপ্ন যে বড় ধরনের ধাক্কা খেত সেটা সিটি কোচ ভালভাবেই জানত।

এই এ জয়ের ফলে প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এল ম্যানচেস্টার সিটি। ১৩ ম্যাচ এ ১০ জয় ও দুই ড্রয়ে তাদের বর্তমান পয়েন্ট ৩২। এক ম্যাচ কম খেলে দ্বিতীয় অবস্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ৩১।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ