Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাকিব-তামিম-তাসকিনসহ বাংলাদেশের ৭

পিএসএল ড্রাফট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

পাকিস্তান সুপার লিগ ক্রিকেটের অষ্টম আসরের প্লেয়ার্স ড্রাফটে নাম লিখিয়েছেন এক ঝাঁক বিদেশি ক্রিকেটার। যেখানে বাংলাদেশ থেকে রয়েছেন ৭ জন। শীর্ষ দুই ক্যাটাগরিতে নিবন্ধন করেছেন তারা। তবে এখনও চূড়ান্ত করা হয়নি এ তালিকা।
আগামী বছরের ৯ ফেব্রুয়ারি থেকে ১৯ মার্চ পর্যন্ত হবে পিএসএলের নতুন আসরের খেলা। চলতি মাসের ১৮ তারিখ প্লেয়ার্স ড্রাফটের সম্ভাব্য তারিখ ঠিক করা হয়েছে। এখন চলছে খেলোয়াড়দের নাম নিবন্ধনের প্রক্রিয়া। যাচাই বাছাইয়ের পর ড্রাফটের আগে প্রকাশ করা হবে চূড়ান্ত তালিকা। এখন পর্যন্ত নিবন্ধন করা বিদেশি খেলোয়াড়দের একটি তালিকা প্রকাশ করেছে ক্রিকেট পাকিস্তান ডটকম ওয়েবসাইট। সর্বোচ্চ প্লাটিনাম ক্যাটাগরিতে ৮ ক্রিকেটারের কথা জানাচ্ছে তারা। সেখানেই নাম লিখিয়েছেন বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। বিশ্বসেরা এ অলরাউন্ডার ছাড়া তালিকার বাকি সাতজন হলেন শ্রীলঙ্কার ভানিন্দু হাসারাঙ্গা ও দাসুন শানাকা, দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার, ইংল্যান্ডের দাভিদ মালান ও রিস টপলি, নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল এবং ওয়েস্ট ইন্ডিজের ওডিন স্মিথ।
দ্বিতীয় সর্বোচ্চ ডায়মন্ড ক্যাটাগরিতে নাম নিবন্ধন করেছেন ৭৬ জন ক্রিকেটার। এ তালিকায় রয়েছেন বাংলাদেশের তামিম ইকবাল, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদি হাসান, তাসকিন আহমেদ ও ইবাদত হোসেন। ইংল্যান্ডের জেসন রয়, উইল জ্যাকস, শ্রীলঙ্কার কুশল মেন্ডিস, জিম্বাবুয়ের সিকান্দার রাজারাও এ ক্যাটাগরিতে নাম তুলেছেন।
অবশ্য নাম তুললেও পিএসএলের পুরোটা খেলতে পারার সম্ভাবনা খুবই কম বাংলাদেশের ক্রিকেটারদের। ২০২৩ সালে ৫ জানুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে বিপিএলের নবম আসর। পরে মার্চে ঘরের মাঠে ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ। প্লেয়ার্স ড্রাফটে দল পেলে মাঝের ফাঁকা সময়ে কয়েক ম্যাচের জন্য হয়তো পিএসএল খেলার অনাপত্তিপত্র পেতে পারেন সাকিব-লিটনরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ