Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্রব্যমূল্যের কষাঘাতে মানুষ আর টিকতে পারছে না খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ৭:১৮ পিএম

খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্ম¥দ ইসহাক বলেছেন, সরকারের অব্যবস্থাপনা ও দুর্নীতির কারণে দেশ আজ খাদ্য নিরাপত্তাহীন ও দুর্ভিক্ষের মুখোমুখি। দ্রব্যমূল্যের ক্রম ঊর্ধ্বগতি, বিদ্যুৎ সঙ্কটের কারণে শিল্প ও খাদ্য উৎপাদন বাধাগ্রস্থ হচ্ছে। বৈদেশিক মুদ্রার রিজার্ভ ঘাটতির কারণে অত্যাবশ্যকীয় পণ্য আমদানি প্রায় বন্ধ। এভাবে একটি দেশ চলতে পারে না। এ অবস্থার উত্তরণে জনগণের ঐক্যবদ্ধতার বিকল্প নেই।

আমীরে মজলিস আরো বলেন, অধ্যাপক আবদুল হালিম (রহ.) ছিলেন খেলাফত রাষ্ট্রব্যবস্থা প্রতিষ্ঠার সংগ্রামে অগ্রগামী নেতা। ছাত্রজীবন থেকে মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি আল্লাহর দ্বীন প্রতিষ্ঠার কাজে নিয়োজিত ছিলেন। এ পথে চলতে গিয়ে তাঁকে অনেক কঠিন পথ পাড়ি দিতে হয়েছিল। খেলাফত মজলিসের নায়েবে আমীর অধ্যাপক আবদুল হালিম (রহ.) এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়ার মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। আজ শনিবার বিকেল ৩টায় পুরানাপল্টনস্থ মজলিস মিলনায়তনে যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে মূল আলোচনা পেশ করেন সংগঠনের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। অন্যান্যের মধ্যে আলোচনা পেশ করেন ও উপস্থিত ছিলেন, নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, নায়েবে আমীর অধ্যাপক আবদুল্লাহ ফরিদ, উপদেষ্টা পরিষদ সদস্য মাওলানা জিয়াউল হক শামীম, ড: আবদুল লতিফ মাসুম, বিশিষ্ট চিকিৎসক ডক্টরস সোসাইটির সভাপতি ডা: আবদুল্লাহ খান, শিক্ষাবিদ ড. তারেক ফজল, অধ্যাপক আবদুল আউয়াল মিয়া, হাফেজ সুলতান আহমদ, মহসিন আলম, যুগ্ম মহাসচিব ড: মোস্তাফিজুর রহমান ফয়সল, অধ্যাপক মুহাম্মদ আবদুল জলিল, কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, অ্যাডভোকেট মিজানুর রহমান, অধ্যাপক মাওলানা আজীজুল হক, ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি বিলাল আহমদ চৌধুরী, মরহুমের একমাত্র ছেলে আহমাদ আইমান আন্দালিব, জামাতা নুরুল আহসান। মহাসচিব ড: আহমদ আবদুল কাদের বলেন, মরহুম আবদুল হালিম (রহ.) দ্বীন প্রতিষ্ঠার কাজে সার্বক্ষণিক চিন্তা-ফিকির করতেন। তিনি সংগঠন ও ইসলামিক ফাউন্ডেশনে দায়িত্বপালন কালে অনেকগুলো দ্বীনি প্রজেক্টের উদ্যোক্তা ছিলেন যা তার জন্য সদকায়ে জারিয়া হবে ইনশাআল্লাহ। অনুষ্ঠানে মরহুম অধ্যাপক আবদুল হালিমের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে মাহফিল সমাপ্ত হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ