Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ঘন কুয়াশা, সাগরে ডুবেছে ৪ লাইটার জাহাজ

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বঙ্গোপসারের বিভিন্ন পয়েন্টে পণ্য বোঝাই চারটি লাইটারেজ জাহাজ ডুবে গেছে। এছাড়া আরও কয়েকটি জাহাজের দুর্ঘটনায় পড়ার খবর পাওয়া গেছে।
গতকাল (বুধবার) সকালে বিভিন্ন সময়ে এসব জাহাজ ডুবে যায় বলে লাইটারেজ জাহাজ নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান ‘ওয়াটার ট্রান্সপোর্ট সেলের’ নির্বাহী পরিচালক মাহবুব রশিদ জানিয়েছেন।
তিনি জানান, ঘন কুয়াশার কারণে এসব লাইটারেজ ডুবির ঘটনা ঘটেছে। বহির্নোঙরের ১৮ নম্বর বয়ার বিপরীতে শাহ সিমেন্টের ১০৫০ টন ক্লিংকার নিয়ে ডুবে গেছে ‘এমভি ল্যাবস-১’ নামের একটি জাহাজ। ভুট্টা নিয়ে চট্টগ্রাম থেকে নারায়ণগঞ্জ যাওয়ার পথে সন্দ্বীপের ভাসানচর এলাকায় ‘গোরি অব শ্রীনগর-৪’ ও ঘসিয়াচর এলাকায় দুই হাজার ২০০ টন চিনিবহনকারী ‘এমভি দারিন্দাসাব’ নামের আরও দুটি লাইটারেজ ডুবেছে।এছাড়া বিসিআইসির ১ হাজার ৮০০ টন রক ফসফেট বহনকারী ‘এমভি মজনু’ নামের লাইটারেজ জাহাজ চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে ডুবে গেছে বলে জানান মাহবুব রশিদ। ঘন কুয়াশার কারণে ভোর চারটা  থেকে সকাল ১০টার মধ্যে এসব দুর্ঘটনা ঘটে বলে জানান তিনি। লাইটারেজ জাহাজ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নবী আলম বলেন, ঘন কুয়াশার কারণে এ চারটি ছাড়া আরও কয়েকটি জাহাজ দুর্ঘটনায় পড়েছে। তবে এসব দুর্ঘটনায়  কেউ হতাহত হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘন কুয়াশা

২২ ফেব্রুয়ারি, ২০২২
২৫ ডিসেম্বর, ২০২১
২৫ ডিসেম্বর, ২০২১
২৮ নভেম্বর, ২০২১
২৫ জানুয়ারি, ২০২১
১৪ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ