Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

যুদ্ধের ইন্ধনে তৃতীয় চরিত্র!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

পশু-প্রাণী ও পাখিদের মজার মজার কাণ্ড অনেক সময় সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। আর সেসব ভিডিও দেখে নেটিজনরা হাসি থামাতে পারেন না। সে ধরনেরই একটি ১৫ সেকেন্ডের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওতে দুটি বিড়ালকে পরস্পরের উপর ঝাঁপিয়ে পড়ে লড়াই করতে দেখা যায়। দুই বিড়ালের লড়াইয়ে ইন্ধন জোগায় একটি কাককে।
কোনও কিছু ঘটলে ইন্ধন জোগানো থেকে শুরু করে দূরে দাঁড়িয়ে মজা দেখেন অনেকেই। আর পশুপাখিদের ক্ষেত্রেও যে এই নিয়ম খাটে তা প্রমাণ হয়ে গেল সদ্য ভাইরাল হওয়া এই ভিডিওতে।
ভিডিওতে দেখা যাচ্ছে, দুটি বিড়াল পরস্পরের দিকে মুখোমুখি তাকিয়ে বসে রয়েছে। একে অপরের দিকে তাকিয়ে গর্জন করলেও কেউ কাউকে আক্রমণ করছে না। দূরে বসে এই দৃশ্যটি দেখছিল একটি কাক। এই ঘটনাটি দেখার পর সেই কাক এসে দুটি বিড়ালের মধ্যে একটি বিড়ালের লেজে ঠোকর দেয়।
আর এই ঠোকর খেয়েই বিড়ালটিকে অন্য বিড়ালের উপর ঝাঁপিয়ে পড়তে দেখা যায়। শুধু একবার নয়, কাকটি দু’বার এই কাণ্ড ঘটায়। প্রথমবার ঠোকর মারার পর, অন্য বিড়ালটির উপর একবার ঝাঁপিয়েই থেমে যেতে দেখা যায় ঠোকর খাওয়া বিড়ালটিকে।
দুই বিড়ালকে থেমে যেতে দেখেই ফের একবার বিড়ালটির লেজে ঠোকর মারতে দেখা যায় কাকটিকে। এবারের ঠোকর খেয়ে প্রচণ্ড ক্ষেপে গিয়ে অন্য বিড়ালের উপর ঝাঁপিয়ে পড়ে প্রথম বিড়ালটি।
এই ভিডিওটি দেখে হেসেই গড়াগড়ি খাচ্ছেন নেটিজেনরা। কাকটিকে নিয়ে বেজায় মজার কমেন্ট করতে দেখা যায় নেটিজেনদের। কেউ কেউ আবার কাকটিকে এই দুই বিড়ালের লড়াইয়ে রেফারি হিসেবেও আখ্যা দেন। অনেকে এই ঘটনাটিকে আগুনে ঘি ঢালার সঙ্গে তুলনা করেছেন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ