Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মর্গে যৌন নির্যাতনের কথাও স্বীকার জোড়া খুনের আসামী ডেভিড ফুলারের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ৯:২০ পিএম

জোড়া খুনের আসামী ডেভিড ফুলার হাসপাতালের মর্গে ২৩ জন মৃত মহিলাকে যৌন নির্যাতনের কথা স্বীকার করেছেন। ৬৮ বছর বয়সী এ ব্রিটিশ নাগরিক বৃহস্পতিবার ক্রয়ডন ক্রাউন কোর্টে ২০০৭ থেকে ২০২০ সালের মধ্যে ১২টি মৃতদেহে যৌন অনুপ্রবেশ এবং চারটি চরম পর্নোগ্রাফি মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন।

ওয়েন্ডি কেনেল (২৫) এবং ক্যারোলিন পিয়ার্স (২০) নামের দুই তরুণীকে ১৯৮৭ সালে কেন্টের টুনব্রিজ ওয়েলস-এ দুটি পৃথক আক্রমণে যৌন নিপীড়নের পরে বেঁধে এবং শ্বাসরোধ করে হত্যা করেছিলেন ফুলার। তাকে গত বছর সারাজীবন কারাদণ্ড দেয়া হয়েছিল। তিনি ২০০৮ থেকে নভেম্বর ২০২০-এর মধ্যে মর্গে ৭৮ জন ভুক্তভোগীর সাথে সম্পর্কিত ৪৪টি অভিযোগ সহ কেনেল এবং পিয়ার্সকে হত্যার পাশাপাশি ৫১টি অন্যান্য অপরাধের জন্য দোষী সাব্যস্ত হয়েছিলেন।

ফুলার বর্তমানে বন্ধ কেন্ট ও সাসেক্স হাসপাতাল এবং টুনব্রিজ ওয়েলস হাসপাতালে মৃতদেহের সাথে যৌনকর্ম করার সময়কার ভিডিও ধারণ করে রেখেছিলেন, যেখানে তিনি ১৯৮৯ সাল থেকে ইলেকট্রিশিয়ান হিসাবে কাজ করেছিলেন। কেন্ট পুলিশ বলেছে যে, একটি তদন্তের ফলে মোট ১০১ ভুক্তভোগীর বিষয়ে প্রমাণ পাওয়া গেছে, এবং বাকি ২৩ জনের সাথে সম্পর্কিত সর্বশেষ অভিযোগের তদন্ত চলছে, যাদের সবাই মৃত প্রাপ্তবয়স্ক মহিলা। দশজনের পরিচয় পাওয়া যায়নি।

জাস্টিস চিমা-গ্রুব বলেন, ফুলার, যিনি এইচএমপি ফ্রাঙ্কল্যান্ড থেকে ভিডিও লিঙ্কের মাধ্যমে আদালতে হাজির হন, তাকে অবশ্যই ব্যক্তিগতভাবে হাজির হতে হবে। প্রসিকিউটর মাইকেল বিসগ্রোভ বলেছেন, ভিকটিমদের ব্যক্তিগত বক্তব্য প্রস্তুত করা হচ্ছে। ‘অনেক ভুক্তভোগীদের পরিবারের সদস্য আছেন যারা কোনো না কোনোভাবে আদালতে যেতে চান, যাদের মধ্যে কেউ কেউ আদালতে তাদের ভিকটিমদের ব্যক্তিগত বক্তব্য পড়তে চান,’ তিনি বলেন। সূত্র: দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ