Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাংবাদিক শফিক রেহমানের জামিন

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করার অভিযোগে দায়ের করা মামলায় সাংবাদিক শফিক রেহমানকে জামিন দিয়েছেন আদালত। গতকাল শফিক রেহমান উচ্চ আদালতের নির্দেশে ঢাকার সি.এম.এম আদালতে আইনজীবীদের নিয়ে আত্মসমর্পণ করে জামিন চান। শুনানি শেষে ঢাকার মহানরগ হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী ১০ হাজার টাকা বন্ডে একজন আইনজীবীর জিম্মায় জামিন মঞ্জুর করেন। তার জামিন নামা আইনজীবী সানাউল্লাহ মিঞা আদালতে দাখিল করা হয়েছে।  
জামিন শুনানীকালে আইনজীবীগণ আদালতে বলেন-উচ্চ আদালত প্রখ্যাত প্রবীণ সাংবাদিক শফিক রেহমানকে নি¤œ আদালতে আত্মসমর্পণ করার জন্য নির্দেশ দেন। সে কারণে তিনি আদালতের নির্দেশক্রমে আপনার আদালতে স্বেচ্ছায় হাজির হয়ে আত্মসমর্পণ করে জামিন চান। আদালত ন্যায় বিচারের স্বার্থে জামিন দেয়া প্রয়োজন। উল্লেখ্য, ২০১১ সালের সেপ্টেম্বর মাসের আগে যে কোনো সময় থেকে এ পর্যন্ত বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাসাস-এর সহ-সভাপতি মোহাম্মদ উল্লাহ মামুনসহ বিএনপিবিএনপি নেতৃত্বাধীন জোটভুক্ত অন্যান্য দলের উচ্চপর্যায়ের নেতারা রাজধানীর পল্টনের জাসাস কার্যালয়ে, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে, যুক্তরাজ্য ও বাংলাদেশের বিভিন্ন এলাকায় আসামিরা একত্রিত হয়ে যোগসাজশে সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণ করে হত্যার ষড়যন্ত্র করেন। এ ঘটনায় ডিবি পুলিশের পরিদর্শক ফজলুর রহমান ২০১৫ সালের ৩ আগস্ট বাদী হয়ে পল্টন মডেল থানায় একটি মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক

১৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ