Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভোলা-বরশিাল রুটে লঞ্চ ও স্পডিবোট চলাচল বন্ধ, ভোগান্ততিে যাত্রীরা

ভোলা জলো সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ৬:২৩ পিএম

ভোলা-বরশিাল রুটে লঞ্চ ও স্পডিবোট চলাচল বন্ধ, ভোগান্ততিে যাত্রীরা। বরশিালে বএিনপরি সমাবশেকে কন্দ্রে করে ভোলা-বরশিাল রুটে লঞ্চ ও স্পডিবোট চলাচল বন্ধ করা হয়ছেে বলে মনে করছে মানুষ। এদকিে এমভি আওলাদ লঞ্চে লুট পাট ও ভাংচুর করার অভযিোগ উঠছে।ে
বুধবার রাত ১১টার পর থকেে অনদিষ্টিকালরে জন্য লঞ্চ ও স্পডিবোট চলাচল বন্ধ রাখার সদ্ধিান্ত নয়ে লঞ্চ র্কতৃপক্ষ। অপর দকিে রাত ১২ টার সময় ভদেুরযি়া লঞ্চ ঘাটে ভোলা-বরশিাল রুটে চলাচলকারী এমভি আওলাদ লঞ্চে লুটপাট ও ভাংচুর করা হয়ছেে বলে অভযিোগ উঠছে।ে
এমভি আওলাদ লঞ্চরে মালকি ও ভোলা সদর উপজলো
স্বচ্ছোসবেক দলরে আহ্বায়ক মোঃ ইব্রাহমি খললি অভযিােগ করনে, বএিনপরি সমাবশেকে কন্দ্রে করে আওয়ামী লীগরে সন্ত্রাসীরা তার মালকিানাধীন লঞ্চে ভাংচুর করে এবং লুট পাট করনে।
অপরদকিে বৃহস্পতবিার ভোররে পরে ভোলার ভদেুরয়িা ঘাট থকেে আর কোনো লঞ্চ ও স্পডিবোট ছড়েে যায়ন।ি এতে চরম ভোগান্ততিে পড়ছেনে যাত্রীরা। প্রয়োজনরে তাগদিে ঘাটে এসওে ফরিে গছেন অনকে।ে সারাদনিই পুরো ঘাট একদম ফাঁকা রয়ছে।ে
ভোলা লঞ্চ মালকি সমতিরি সভাপতি জানান, বএিনপরি সমাবশেকে কন্দ্রে করে নাশকতা হতে পার।ে এমন আশংকায় তারা লঞ্চ ও স্পডিবোট চলাচল বন্ধ রখেছেনে।
লঞ্চ মালকিরা আরো বলছনে, সকাল থকেে ভোলা থকেে বরশিালরে উদ্দশেে কোন লঞ্চ যাচ্ছনে না। তাদরে উত্তজেনাকে কন্দ্রে করে যে কোনো সময় হামলা হতে পার।ে তাই নৌ-যানরে নরিাপত্তায় লঞ্চ ও স্পডিবোট চলাচল বন্ধ রাখা হয়ছে।ে তবে জরুরি রোগীদরে আনা-নওেয়ার জন্য কছিু বোট চালু থাকব।ে সব কছিু নর্ভির করছে পরবিশে পরস্থিতিরি উপর।
জলো বএিনপরি সভাপতি গোলাম নবী আলমগীর অভযিোগ করনে, বরশিালে বএিনপরি সবাবশেকে কন্দ্রে করে ভোলা-বরশিাল রুটে লঞ্চ ও স্পডিবোট চলাচল বন্ধ করে দয়িছে।ে এমভি আওলাদ লঞ্চে লুটপাট ও ভাংচুর করা হয়ছে।ে আমাদরে নতো র্কমীদরে প্রতরিোধ হামলা ও আটক করছনে। আমরা তার তীব্র নন্দিা জানাই।
এদকিে সকাল থকেে দখো গছেে ঘাটে নোঙর করে রাখা হয়ছেে শত শত বোট ও লঞ্চ। সখোনে অলস সময় পার করছনে শ্রমকিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোগান্ততিে যাত্রীরা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ