Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইজ্জত থাকতে স্বেচ্ছায় ক্ষমতা ছেড়ে জাতীয় সরকার গঠন করুন : কর্নেল অলি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ১১:৩১ এএম

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেছেন, মানুষ রাস্তায় নেমে এসেছে। ইজ্জত থাকতে স্বেচ্ছায় ক্ষমতা ত্যাগ করে একটা জাতীয় সরকার গঠন করে দিন। যাদের মাধ্যমে অর্থনীতির চাকা সঠিক পথে চলবে। দেশে গণতন্ত্র ফিরে আসবে, সুশাসন ফিরে আসবে। আমরা কারও ক্ষতি হোক তা চাই না। মুক্তিযোদ্ধা হিসেবে চাই সমাজ সুন্দরভাবে চলুক।

বুধবার (২ নভেম্বর) সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবের সামনে অর্থনৈতিক সংকট, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, নিরপেক্ষ নির্বাচন ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

এ সময় কর্নেল (অব.) অলি আহমদ বলেন, অস্বস্তিকর পরিস্থিতির জন্য অপেক্ষা করবেন না। মানুষের মনের ভাষা বোঝার চেষ্টা করুন। যে বিএনপির মিছিলে আগে বিশ হাজার লোক হতো, এখন কয়েক লাখ হচ্ছে। একটা জিনিস বিশেষ করে লক্ষ্য করার বিষয়, রংপুর ছিল এরশাদের নেতৃত্বাধীন এলাকা যেখানে জাতীয় পার্টি ছাড়া আর কারো প্রবেশাধিকার ছিল না। সেখানে পায়ে হেঁটে না খেয়ে তিন দিন আগে থেকে লোকজন সমাবেশে উপস্থিত হয়েছিলে। সুতরাং এটা দ্বারা কী বোঝেন? তিনি বলেন, বিএনপি এলডিপি, জামায়াতে ইসলাম ও অন্যান্য দলকে নিয়ে ঢাকায় পাঁচ লাখ লোক নিয়ে সমাবেশ করে তাহলে আওয়ামী লীগের অবস্থা কী হবে? তাদের কর্মীদের অবস্থা কী হব? মাননীয় প্রধানমন্ত্রী আপনি কি সেই অবস্থার জন্য অপেক্ষা করবেন?

বিক্ষোভ সমাবেশে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, জনগণের পকেটে টাকা নেই। জিনিসপত্রের দাম বেড়েছে অথচ সরকার বলছে কিছুটা বেড়েছে। এত কিছুর পরও এরা মানুষের কাছে এসে ক্ষমা না চেয়ে আরও গলাবাজি করে। লড়াই-সংগ্রামের মাধ্যমে এই সরকারকে পরাজিত করা হবে। বিক্ষোভ সমাবেশে লিবারেল ডেমোক্রেটিক পার্টির প্রেসিডিয়াম সদস্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কর্নেল অলি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ