Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পশুপাখির সঙ্গে বসবাসে আটক!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের কারিন কিজ (৫১) নামে এক মহিলা পশুপাখিদের ভালোবাসেন বলেই নিজের বাড়িকেই মিনি চিড়িয়াখানা বানিয়েছিলেন। কিন্তু এমন ভালোবাসার ফল যে তেতো হবে সেটি তার জানা ছিল না। প্রায় এক লাখ আরশোলা এবং অন্যান্য পশুপাখি জমিয়ে রাখার অভিযোগে মহিলাকে গ্রেফতার করা হয়।
কারিনের বাড়িতে আরশোলা ছাড়াও ছিল ৩০০ পশুপাখি। সম্প্রতি এমন খবর পেয়ে প্রশাসনের পক্ষ থেকে তার বাড়িতে চালানো হয় তল্লাশি। উদ্ধার করা হয় ১১৮টি খরগোশ, নানা প্রজাতির ১৫০টি পাখি, ৭টি কচ্ছপ এবং ৩টি সাপ। বাড়িতে ১৫টি বিড়ালও ছিল।

পশুপাখি-কীটপতঙ্গদের অত্যন্ত অস্বাস্থ্যকর পরিবেশে রেখেছিলেন কারিন। গোটা বাড়িতে ছড়িয়ে-ছিটিয়ে ছিল তাদের মলমূত্র। প্রতিবেশী ও পরিচিত মহিলার জানিয়েছেন, কারিন পশুপাখি, কীটপতঙ্গ নিয়ে থাকতেই পছন্দ করেন। তাদের ছাড়া থাকতে পারেন না।

কারিনের এক পরিচিত জানান, নিকটবর্তী একটি পশু সংগ্রহশালা বন্ধ হয়ে যাচ্ছিল। খবর পেয়ে সেখানে ছুটে গিয়েছিলেন কারিন। পশুপাখিগুলো যাতে ‘ঘরছাড়া’ না হয় তাই তিনি তাদের আশ্রয় দেন। কারিনের বিরুদ্ধে আনা অভিযোগগুলো প্রমাণিত হলে তার জেল পর্যন্ত হতে পারে। সূত্র : এনবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ