Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ও’ডওডের ব্যাটে নেদারল্যান্ডসের ‘প্রথম’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

 প্রতিপক্ষকে অল্পতে গুটিয়ে দিয়ে জয়ের ভিতটা আগেই গড়ে দিয়েছিলেন বোলাররা। তবে রান তাড়ার কাজটাও তো ঠিকঠাক করতে হবে। জিম্বাবুয়ের বিপক্ষে নিজের দায়িত্ব ভালোভাবে পালন করলেন মাক্স ও’ডওড। পঞ্চাশ ছাড়ানো ইনিংসে নেদারল্যান্ডসের জয়ে এই ওপেনার রাখলেন বড় অবদান। গতকাল অ্যাডিলেডে জিম্বাবুয়েকে ৫ উইকেটে হারায় ডাচরা। জিম্বাবুয়ের ১১৭ রান তারা পেরিয়ে যায় ১২ বল বাকি থাকতে। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে নেদারল্যান্ডের প্রথম জয়ের পথে ৫২ রানের ইনিংস খেলেন ও’ডওড। ৪৭ বলের ইনিংসটি সাজান তিনি ১ ছক্কা ও ৮ চারে। এই পারফরম্যান্সে ম্যাচ সেরার পুরস্কার ওঠে তারই হাতে। টি-টোয়েন্টি বিশ্বকাপে এই প্রথম ম্যান অব দ্য ম্যাচ হলেন ও’ডওড। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৫৭ ম্যাচের ক্যারিয়ারে এই স্বীকৃতি পেলেন তৃতীয়বার।
মুখোমুখি হওয়া দ্বিতীয় বলে টেন্ডাই চাটারাকে চার মেরে রানের খাতা খোলেন ও’ডওড। এরপর দেখেশুনে এগোতে থাকেন তিনি। প্রথম ২৮ বলে করেন ২৪ রান। শন উইলিয়ামসকে ছক্কায় উড়িয়ে বল থেকে বাড়িয়ে নেন রান। লুক জঙ্গুয়েকে টানা দুই চার মেরে ৩৫ বলে ক্যারিয়ারের একাদশ ফিফটি স্পর্শ করেন ও’ডওড। টি-টোয়েন্টি বিশ্বকাপে যা তার চতুর্থ পঞ্চাশ ও এবারের আসরে দ্বিতীয়। ৩০ বলে যখন ৯ রান দরকার নেদারল্যান্ডসের, বেøসিং মুজারাবানির বলে ডিপ পয়েন্টে ক্যাচ দিয়ে বিদায় নেন ও’ডওড। পরে আরেকটি উইকেট হারালেও সহজেই জয়ের বন্দরে পৌঁছে যায় দলটি।
এর আগে সম্মিলিত চেষ্টায় জিম্বাবুয়েকে বেশিদ‚র যেতে দেননি ডাচ বোলাররা। ২৯ রান দিয়ে ৩ উইকেট নেন ফন মেকেরেন। দুটি করে প্রাপ্তি গøভার, ফন বিক ও ডে লেডের। জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন সিকান্দার রাজা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ