Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেওবন্দের কর্মপদ্ধতি বৈপ্লবিক : মাওলানা মাহফুজুল হক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২২, ৫:১৬ পিএম

ভারতের দারুল উলুম দেবওন্দের কর্মপদ্ধতিকে বৈপ্লবিক ধারা বলে মন্তব্য করেছেন কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ডের মহাসচিব মাওলানা মাহফুজুল হক। তিনি বলেন, ‘শায়খুল হাদীস পরিষদ’ সারাদেশে আকাবীরে দেওবন্দের চিন্তাধারা নিয়ে ব্যাপক আলোচনার মধ্য দিয়ে হতাশাজনক পরিস্থিতিতে এক নবজাগরণ সৃষ্টি করবে।

মঙ্গলবার (১ নভেম্বর) রাজধানীর বাবুস সালাম ফাউন্ডেশন মিলনায়তনে শায়খুল হাদীস পরিষদ উত্তরা জোনের উদ্যোগে ‌‘আকাবীরে দেওবন্দের চিন্তাধারা ও আজকের প্রেক্ষিত’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উত্তরা জোনের আহ্বায়ক মুফতি আনীসুর রহমানের সভাপতিত্বে সদস্য সচিব মুফতি নেয়ামতুল্লাহ আমীন ও মাওলানা মুর্শিদ সিদ্দিকীর যৌথ সঞ্চালনায় আলোচনা করেন দারুল উলুম করাচির সিনিয়র মুহাদ্দিস মুফতি আব্দুল মান্নান, মুফতি আব্দুল মুনতাকিম, মাওলানা তাফাজ্জুল হক আজিজ, মুফতি হাবীবুল্লাহ মিসবাহ, মুফতি মিজানুর রহমান সাঈদ, মাওলানা মাহবুবুল হক, মুফতি মাসুদুল করীম, বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা হাসান জুনাইদ, মাওলানা বখতিয়ার হুসাইন সরদার, মাওলানা নুরুল ইসলাম কাসেমি প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ