Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশের গোলবন্যায় ভাসলো ভুটান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ৯:২৪ পিএম

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের গোলবন্যায় ভাসলো ভুটান। মঙ্গলবার কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে আসরের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী দল ৮-০ গোলে বিধ্বস্ত করে ভুটানকে। প্রথমার্ধে বিজয়ীরা ৩-০ গোলে এগিয়েছিল। এ ম্যাচে স্বাগতিক দলের ডিফেন্ডার জয়নব বিবি রিতা ছাড়া সেরা একাদশের বাকি ১০ জনের একসঙ্গে অভিষেক হলো আন্তর্জাতিক ফুটবলে। জয়নব বিবি এর আগে বাংলাদেশের হয়ে খেলেছেন মাত্র একটি ম্যাচ। এক কথায় পুরোপুরি নতুন এক বাংলাদেশ' নিয়েই কাল সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপ শুরু করলেন লাল-সবুজের নারী ফুটবলের প্রধান কোচ গোলাম রব্বানীর ছোটন।

শুরুটা দারুণই করেছে বাংলাদেশের কিশোরীরা। ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে ৮ মিনিটেই গোল করে এগিয়ে যায় স্বাগতিক মেয়েরা। এসময় মাঝমাঠে ভুটানের এক খেলোয়াড়ের কাছ থেকে বল কেড়ে নেন বাংলাদেশের মিডফিল্ডার মিতু। তিনি বল ধরে থ্রু পাস বাড়ান উমেহলা মারমার উদ্দেশ্যে। উমেহলা তখন অরক্ষিত ছিলেন বলে বল পায়ে এগিয়ে যান ভুটানের গোলপোস্টের দিকে। তাকে থামাতে এগিয়ে আসেন ভুটানি গোলরক্ষক। তাতে কোন কাজ হয়নি। বাঁ পায়ের প্লেসিং শটে গোল করে ভুটানের জাল কাঁপান উমেহলা (১-০)। ম্যাচের ২২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে লাল-সবুজের মেয়েরা। তৃষ্ণার কাছ থেকে বল পেয়ে থুইনু মারমা দ্রæতগতিতে ঢুকে পড়েন প্রতিপক্ষের বক্সে। আগুয়ান গোলরক্ষককে ফাঁকি দিয়ে ডান পায়ে গোল করেন থুইনু (২-০)। ২৮ মিনিটে আরেকটি অসাধারণ গোলে ব্যবধান বাড়িয়ে নেয় স্বাগতিকরা। তৃষ্ণার ক্রস থেকে ডিফেন্ডার জয়নব বিবি রিতা প্রায় ৪০ গজ দূর থেকে শট নিয়ে ভুটান গোলরক্ষক সঙ্গীতা দীক্ষা রাইয়ের মাথার উপর দিয়ে বল জালে পাঠান (৩-০)। বাংলাদেশ চতুর্থ পায় ৫০ মিনিটে। বক্সের বাইরে থেকে ডান পায়ের দূরপাল্লার শটে গোল করেন বদলি ফরোয়ার্ড কানন রানী বাহাদুর (৪-০)।

৬৯ মিনিটে সুরভি আকন্দ প্রীতির গোলে বাংলাদেশ এগিয়ে যায় ৫-০ ব্যবধানে। চার মিনিট পর জয়নাবের লম্বা শটের বল ভুটানের গোলরক্ষকের হাত থেকে ছুটে গেলে প্রীতি নিজের দ্বিতীয় ও দলের ষষ্ঠ গোল করেন (৬-০)। ৭৫ মিনিটে সপ্তম গোল করেন উমেলহা মারমা। আর ম্যাচের যোগকরা সময়ে (৯০+২ মিনিট) প্রীতি গোল করে নিজের হ্যাটট্রিকের পাশাপাশি বাংলাদেশের বড় জয় নিশ্চিত করেন (৮-০)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ