Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পে-পাল অ্যাকাউন্ট খুলে অর্থ হাতিয়ে নেয় চক্রের ২ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ৩:৪০ পিএম

বিদেশিদের আইডেন্টিটি চুরি করে ভুয়া পে-পাল (Paypal) অ্যাকাউন্ট খুলে অর্থ হাতিয়ে নেয়া প্রতারক চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-মতিঝিল বিভাগ।

গ্রেপ্তাররা হলো- মো. ফয়সাল শেখ ও রাজ মোহাম্মদ শেখ। সোমবার রাজধানীর হাতিরঝিলের মহানগর প্রজেক্ট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে ডিবি মতিঝিল বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি, প্রতিরোধ টিম।

গ্রেপ্তারের সময় তাদের থেকে থেকে ৯২ লাখ টাকা, ৫৯ টি মোবাইল ফোন, ১টি পকেট রাউটার ও ২টি ল্যাপটপ উদ্ধার করা হয়।

মঙ্গলবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

ডিবি প্রধান বলেন, ডিবি মতিঝিল বিভাগের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে হাতিরঝিলের মহানগর প্রজেক্ট এলাকায় কিছু ব্যক্তি বিদেশীদের আইডেন্টিটি চুরি করে পে-পাল অ্যাকাউন্ট খুলে অবৈধভাবে অর্থ হাতিয়ে নিচ্ছে। বিষয়টির সত্যতা যাচাই করতে গোয়েন্দা পুলিশ মহানগর প্রজক্টের ব্লক সি এর নিচতলার একটি বাসায় ৫৯টি বিভিন্ন ব্রান্ডের মোবাইল ফোন দেখতে পায়। তখন সেখানে থাকা দুইজনকে গ্রেপ্তার করে। আর তাদের দেয়া তথ্যের ভিত্তিতে সেখান থেকে ৯২ লাখ টাকা উদ্ধার করে।

গ্রেপ্তারদের অপরাধের কৌশল সম্পর্কে হারুন অর রশীদ বলেন, এরা বিদেশিদের অ্যাকাউন্ট চুরি করে ৪ থেকে ৫ হাজার টাকায় পে-পাল অ্যাকাউন্ট খোলে। ফ্রিলান্সারদের জন্য খোলা এসব অ্যাকাউন্ট রেখে দেয় তাদের নিয়ন্ত্রণে। পরবর্তী সময়ে এসব ডলার সস্তায় অনলাইন জুয়াড়িদের কাছে বিক্রি করে দেয়। আর ফ্রিলান্সাদের টাকায় রূপান্তরিত করার সময়ও মোটা অংকের একটা পার্সেন্ট নিয়ে নেয়। যা ডিজিটাল হুন্ডির মতো।

গোয়েন্দা প্রধান বলেন, পে-পাল অ্যাকাউন্ট দেশে বৈধ নয়। এরফলে জুয়াড়িরা উৎসাহিত হচ্ছে। সরকার রাজস্ব হারাচ্ছে আর ফ্রি লান্সাররা তাদের প্রাপ্য পাচ্ছেন না।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা-মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. রাজীব আল মাসুদ এর নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার এসএম জহিরুল ইসলাম এর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।
2 Attached Images



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ