Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বর ২.৩ এবং কনে ৩ ফুট!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

মাত্র ২ ফুট ৩ ইঞ্চি উচ্চতা আজিম মনসুরির। তার প্রসাধনীর দোকান রয়েছে। কিন্তু কম উচ্চতাই ছিল বিয়ের পাত্রী পাওয়ার ক্ষেত্রে সবচেয়ে বড় বাধা। অবশেষে মিলেছে পাত্রী এবং নভেম্বরেই বিয়ে। ঘটনাটি ভারতের উত্তরপ্রদেশের শামলি জেলার কাইরানা শহরের।

আজিম মনসুরির কথা, তার বিয়েতে আমন্ত্রণ জানাতে চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে। ছয় ভাইবোনের মধ্যে সবচেয়ে ছোট আজিম। বহুদিন ধরেই বাড়ির লোক তার জন্য পাত্রী খুঁজছে। কিন্তু ক্রমেই দীর্ঘ হয়েছে অপেক্ষা।

গত বছরের মার্চে তিনি শিরোনামে এসেছিলেন পুলিশের কাছেই পাত্রী খুঁজে দেওয়ার আবেদন করে। সেই সময়ই আজিম জানিয়েছিলেন, পড়াশোনা পঞ্চম শ্রেণির বেশি না হলেও প্রসাধনীর দোকান চালান তিনি। উপার্জন যথেষ্টই হয়। কিন্তু উচ্চতার কারণেই তাকে নাকচ করে দিচ্ছে পাত্রীদের পরিবারগুলো।
রীতিমতো বিষণ্ন গলায় তিনি বলেছিলেন, ‘আমি রাতে ঘুমতে পারি না। এতদিন ধরে চেষ্টা করছি। তবুও পাত্রী পাওয়া যাচ্ছে না। আমি কি আমার জীবনটা কারও সঙ্গে ভাগ করে নিতে পারব না?’ পাঁচ বছর ধরেই বাড়ির লোকদের চেষ্টার অবশেষে অবসান হয়েছে।

গত বছরের এপ্রিলেই আজিমের সঙ্গে বাগদান হয়েছে ৩ ফুট উচ্চতার পাত্রী বুশরার। কিন্তু ওই সময় স্নাতকের পড়াশোনা শেষ হয়নি বলে বিয়ে হয়নি। এবার পড়াশোনা শেষে নতুন সংসার শুরু করতে চলেছেন তারা। সূত্র : এনডিটিভি, রিপাবলিক ওয়ার্ল্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ