Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রোনালদোয় অনুপ্রাণিত পারনেল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

সময়টা বড্ড কঠিন যাচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদর। ম্যানচেষ্টার ইউনাইটেদের হয়ে মাঠে ও মাঠের বাহিরে বেশ কঠিন সময় পার করছেন পর্তুগিজ মহাতারকা। তাই আজকাল গোলের পর লাফিয়ে উঠে করেন না তার ট্রেডমার্ক ‘সিউ’ উদযাপন। গত বৃহস্পতিবারই ইউরোপা লিগের ম্যাচে শেরিফের বিপক্ষে গোল করার পর করেছিলেন নতুন এক ভঙ্গি। সেখানে উদযাপন আনন্দের চেয়ে বেশি ঠাই পেয়েছিল স্বস্তি। সামাজিক যোগাযোগ মাধ্যমের মাধ্যমে ছড়িয়ে পড়া, ফুটবলের এই উদযাপন এবার দেখা গেল আস্ট্রেলিয়া চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে। দক্ষিন আফ্রিকার পেসার ওয়েইন পারনেলর হাত ধরে ক্রিকেটেও হাজির বিশ্বফুটবলের অনন্য চরিত্র রোনালদর এই উদযাপন।
গতপরশু পার্থে ভারতের ইনিংসের ১৯তম ওভারের ঘটনা। ধুঁকতে থাকা এশিয়ার দলটির পক্ষে একমাত্র ঝড় তোলা ব্যাটসম্যান সূর্যকুমার যাদব স্ট্রাইকে। পারনেলের একটি সেøায়ারে ছক্কা হাঁকাতে গিয়ে কেশব মহারাজের ক্যাচে পরিণত হলেন যাদব। বোলার পারনেল উইকেটটির উদযাপন করলেন দুই হাতের আঙ্গুলগুলো বুকের ওপর রেখে। মাঠে উপস্থিত দর্শক ও টিভি সেটের সামনে বসা কোটি ক্রীড়াপ্রেমীদের বুঝতে অসুবিধে হয়নি প্রোটিয়া বোলার কাকে অনুসরণ করছেন। হ্যাঁ, গত সপ্তাহে একই কায়দায় গোল উদযাপন করেছিলেন রোনালদোও।
ম্যাচের পর পারনেল জানান, তিনি রোনালদো ও ম্যানইউর সমর্থক, ‘বলতে দ্বিধা নেই, উদযাপনটা এসেছে রোনালদোর কাছ থেকে। আমি সব সময়ই ক্রিস্টিয়ানোর বড় ভক্ত এবং ম্যানইউরও।’ পারনেলের কাছে রোনালদোর হার না মানসিকতাটাও দারুণ লাগে। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘সাম্প্রতিক সময়ে তিনি (রোনালদো) কিছুটা কঠিন সময় পার করছেন। তবে একটা জিনিস আমার সব সময়ই ভালো লেগেছে, তা হলো তার ঘুরে দাঁড়ানোর সামর্থ্য। এই বিষয়টা আমি তার কাছ থেকে গ্রহণ করেছি। সেটা হচ্ছে কখনোই হাল না ছাড়া এবং সব সময় দলের জন্য পারফরম্যান্স দেখানোর আকাক্সক্ষা।’
তার জ্বলন্ত প্রমাণ হচ্ছে ভারত ম্য্যাচ। ঘুরে দাঁড়িয়ে রোহিতের দলকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে খেলার সম্ভাবনা উজ্জ্বল করেছে তার দল। তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে পারনেলরা আছেন দুই নম্বর গ্রুপের শীর্ষে। বাকি থাকা দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকার প্রতিপক্ষ নেদারল্যান্ডস ও পাকিস্তান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ