Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গোল উৎসব করেই শীর্ষস্থান পুনরুদ্ধার করল গানার্সরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২২, ১১:৪৯ পিএম

এ মৌসুমের শুরু থেকে ধারাবাহিক ভালো ফুটবল খেলে প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষস্থানে অনেকটা খুটি গেড়েছিল আর্সেনাল। গতকাল ম্যান সিটির জয়ে প্রায় দুমাস পরে প্রথমবারের মতো শীর্ষস্থান থেকে নিচে নামে গানার্সরা।সেটাই শেষ পর্যন্ত আর্সেনালকে নিজেদের সেরাটা বের করে আনার অনুপ্রেরণা হিসেবে কাজ করে। আজ দুর্দান্ত ফুটবল খেলে নটিংহ্যামে ফরেস্টকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে হারানোর ২৪ ঘন্টা না পেরুতেই শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে আর্তেতার দল।

ঘরের মাঠে অনুষ্ঠিত আজকের ম্যাচে শুরু থেকে আক্রমণাত্মক মনোভাবে ফুটবল খেলছিল আর্সেনাল।ম্যাচের মাত্র পাঁচ মিনিটের মাথায় মার্টিনেল্লির গোলে লিড নেয় স্বাগতিকরা।বুকায়ো সাকার এসিস্ট থেকে এ ব্রাজিলিয়ান স্ট্রাইকার নিখুঁত ফিনিশে দলকে এগিয়ে দেন।

প্রথমার্ধে ম্যাচের পূর্ণ নিয়ন্ত্রণ নিজেদের হাতে রাখলেও ফরেস্টের জালে এ সময় একবারের বেশি বল পাঠাতে পারেনি আর্সেনাল।তবে পজিশন ধরে রাখার পাশাপাশি বিরতির পর আর্তেতার শিষ্যরা গোলও করেছে সমানতালে। দ্বিতীয়ার্ধের ৮ মিনিটের মধ্যেই তার ৩-০ ব্যবধান করে ফেলে।৪৯ ও ৫২ মিনিটে গোল দুটি করেন রেইস নেলসন।

এর মিনিট পাঁচেক পর টমাস পার্টির গোলে ম্যাচ থেকে ছিটকে যায় নটিংহ্যাম ফরেস্ট।এই তিন গোলে জয় অনেকটা নিশ্চিত হলেও আক্রমণ কমায়নি আর্সেনাল।মার্টিন ওডেগার্ড ৭৮ মিনিটে আরও একটি গোল করে পয়েন্ট টেবিলে তলানিতে থাকা নটিংহ্যামের জন্য ম্যাচটা আরো বিষাদের করে তোলেন।

বড় ব্যবধানে পাওয়া এ জয়ের পর ১২ ম্যাচে ১০ জয় ও এক ড্র তে শীর্ষে ওঠা আর্সেনালের পয়েন্ট দাঁড়াল ৩১ এ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ