Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হুমকিতে তিউনিসিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

কাতার বিশ্বকাপ মাঠে গড়াতে বাকি আর কেবল তিন সপ্তাহ। এখন চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এমন সময় ফিফার কাছ থেকে সতর্কবার্তা পেল তিউনিসিয়া। দেশটির ফুটবল ফেডারেশনে সরকারি হস্তক্ষেপের প্রমাণ পাওয়া গেলে তাদের বৈশ্বিক আসরে খেলা হুমকির মুখে পড়তে পারে।
সম্প্রতি তিউনিসিয়ার যুব ও ক্রীড়া মন্ত্রী কামেল দেগুইচে কিছু ফেডারেল অফিস বন্ধ করে দেওয়ার হুমকি দেন। এছাড়া সাম্প্রতিক সময়ে তার আরও কিছু মন্তব্যেও বিরক্ত ফিফা। এসবের প্রেক্ষিতে এই সপ্তাহে সতর্ক করে তিউনিসিয়ান ফুটবল ফেডারেশনকে (টিএফএফ) চিঠি পাঠিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্তা সর্বোচ্চ। চিঠিতে ফেডারেশনকে স্বাধীনভাবে কাজ করার এবং তৃতীয় পক্ষের অযাচিত হস্তক্ষেপ এড়ানোর বাধ্যবাধকতার কথা স্মরণ করিয়ে দেওয়া হয়েছে। গতপরশু বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, চিঠি পাঠানোর বিষয়টি তাদের নিশ্চিত করলেও এ ব্যাপারে কোনো মন্তব্য করতে রাজি হয়নি ফিফা। রয়টার্সের পক্ষ থেকে টিএফএফ ও দেশটির ক্রীড়া মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করা হলে তারাও এ বিষয়ে তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া জানায়নি।
নিজেদের ইতিহাসে এবার ষষ্ঠ বিশ্বকাপ খেলবে তিউনিসিয়া। ‘ডি’ গ্রুপে তাদের তিন প্রতিপক্ষ বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স, অস্ট্রেলিয়া ও ডেনমার্ক। গ্রুপে প্রথম ম্যাচে আগামী ২২ নভেম্বর ডেনমার্কের মুখোমুখি হবে তিউনিসিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ