Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নেদারল্যান্ডসকে হেসে খেলেই হারাল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২২, ৪:৩০ পিএম

বিশ্বকাপের সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে নেদারল্যান্ডসের বিপক্ষে জয়ের বিকল্প ছিলনা বাবর আজমদের। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে নেদারল্যান্ডসকে হেসে খেলেই হারাল পাকিস্তান। ৩৭ বল হাতে রেখেই ৬ উইকেটে জয় তুলে নেয় বাবর আজমরা।

অসাধারণ বোলিং করে নেদারল্যান্ডসকে ৯১ রানে থামিয়ে দিয়ে ৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৩.৫ ওভারে ৫ উইকেটে ৯৫ রান সংগ্রহ করে পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ান সর্বোচ্চ ৪৯ রান করেন। এছাড়া বাবর ৪,ফখর জামান ২০ শান মাসুদ ১২ রান করে বিদায় নেন। ইফতিখার ৬ ও শাদাব খান ৪ রান করে অপরাজিত থাকেন।

 

পার্থে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নেদারল্যান্ডসের অধিনায়ক স্কট অ্যাডওয়ার্ডস। কিন্তু অধিনায়কের আস্থার প্রতিদান দিতে পারেননি কেউ। ৯ উইকেট খুইয়ে ৯১ রান সংগ্রহ করতে পেরেছেন ডাচরা। এদিন পার্থে আগে ব্যাট করতে নেমে ৬ রান করেই সাজঘরে ফেরেন ওপেনার স্টেফান মাইবার্গ। এরপর ৬ রান করে রিটায়ার্ড হার্ট হন বাস ডি লিড। কলিন অ্যাকারম্যান (২৭) এবং অধিনায়ক (১৫) ছাড়া কেউ ২ অঙ্ক ছুঁতে পারেননি।


শাদাব খান নিয়েছেন ৩ উইকেট। জোড়া আঘাত করেন মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। শাহীন আফ্রিদি, রউফ এক নাসিম শাহ নিয়েছেন ১টি করে উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ