Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নেদারল্যান্ডসকে ৯১ রানে থামিয়ে দিল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২২, ৩:১২ পিএম | আপডেট : ৩:৩৩ পিএম, ৩০ অক্টোবর, ২০২২

বিশ্বকাপের সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলছে বাবর আজমরা। সেমিফাইনালের দৌড়ে টিকে থাকতে হলে এ ম্যাচে জিততে হবে তাদের। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে অসাধারণ বোলিং করে নেদারল্যান্ডসকে ৯১ রানে থামিয়ে দিয়েছে পাকিস্তান।

ফলে এই ম্যাচ জিততে পাকিস্তানকে করতে হবে ২০ ওভারে মাত্র ৯২ রান। অন্যদিকে দিনের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে হারায় বাংলাদেশ। ফলে পাকিস্তানের সেমিফাইনালের সমিকরণ অনেকটা সহজ হয়েছে।


পার্থে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন নেদারল্যান্ডসের অধিনায়ক স্কট অ্যাডওয়ার্ডস। কিন্তু অধিনায়কের আস্থার প্রতিদান দিতে পারেননি কেউ। ৯ উইকেট খুইয়ে ৯১ রান সংগ্রহ করতে পেরেছেন ডাচরা। এদিন পার্থে আগে ব্যাট করতে নেমে ৬ রান করেই সাজঘরে ফেরেন ওপেনার স্টেফান মাইবার্গ। এরপর ৬ রান করে রিটায়ার্ড হার্ট হন বাস ডি লিড। কলিন অ্যাকারম্যান (২৭) এবং অধিনায়ক (১৫) ছাড়া কেউ ২ অঙ্ক ছুঁতে পারেননি।


শাদাব খান নিয়েছেন ৩ উইকেট। জোড়া আঘাত করেন মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। শাহীন আফ্রিদি, রউফ এক নাসিম শাহ নিয়েছেন ১টি করে উইকেট। প্রথম ম্যাচে ভারতের কাছে ধরাশায়ী পাকিস্তান হেরেছে জিম্বাবুয়ের কাছেও। টিকে থাকতে পাকিস্তানকে জিততেই হবে নেদারল্যান্ডসের বিপক্ষে। কেবল নেদারল্যান্ডস নয়, বাকি ম্যাচগুলোতেও তাদের জিততে হবে। অবশ্য শেষ চারে জায়গা করে নিতে, এই তিন জয়ও যথেষ্ট নয় দলটির জন্য। পাকিস্তানের ভাগ্য ঝুলে আছে গ্রুপের অন্য দলগুলোর জয়-পরাজয়ের ওপরে।


এদিকে বাংলাদেশের বিপক্ষে দারুণ লড়াই করে হেরে গেছে নেদারল্যান্ডস। এরপর দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে ৫৬ রানের ব্যবধানে হেরে যায় ডাচরা। এতে সেমিফাইনালের স্বপ্ন শেষ হয়ে গেছে তাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ