Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তাইজুল দ্যুতিতে ভারতজয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

সাদা পোশাকে বাংলাদেশের দৈন্যদশা কাটেনি এখনও। তবে ভারত সফরে ‘এ’ দলের উজ্জ্বল পারফরম্যান্স দিচ্ছে দিন বদলের ইঙ্গিত। তামিল নাড়ু একাদশকে হেসে খেলে হারিয়েছে মোহাম্মদ মিঠুনের নেতৃত্বাধীন বাংলাদেশ জাতীয় ‘এ’ দল। ইনিংস ব্যবধানে প্রথম চারদিনের ম্যাচ জিতে নিয়েছে সফরকারীরা।
গতপরশু এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে চতুর্থ দিনের খেলায় তামিল নাড়ুর অবশিষ্ট চার উইকেট তুলে নিয়ে জয়ের উল্লাসে মাতে টাইগাররা। প্রথম ইনিংসে মাত্র ৯৩ রানে অলআউট হয়ে যাওয়ার পর ফলো অনে পড়ে দ্বিতীয় ইনিংসে ২৫২ রানের বেশি করতে পারেনি তামিল নাড়ু। ফলে ইনিংস ও ৪ রানের জয় পেয়েছে বাংলাদেশ ‘এ’ দল। বাংলাদেশের নিজেদের প্রথম ইনিংসে করেছিল ৩৪৯ রান। অধিনায়ক মিঠুনের অপরাজিত ১৫৬ ও ওপেনার সাদমান ইসলামের ৮৯ রানে বড় সংগ্রহ পায় বাংলাদেশ। পরে দ্বিতীয় ইনিংসেও জ্বলে ওঠেন তাইজুল ইসলাম। প্রথম ইনিংসে চার উইকেট শিকারের পর দ্বিতীয় ইনিংসে ঝুলিতে পুরেছেন পাঁচ উইকেট। আগের দিনই তিন উইকেট পেয়েছিলেন এই বাঁহাতি। এদিন ভিগনেশ এল ও অশ্বিন ক্রাইস্টকে আউট করে পূর্ণ করেন পাঁচ উইকেট। দুই পেসার খালেদ আহমেদ ও রেজাউর রহমান রাজাও দুই উইকেট নিয়ে রেখেছেন অবদান। প্রথম ইনিংসে পাঁচ উইকেট শিকার করেছিলেন রাজা। তামিল নাড়ুর সর্বোচ্চ রান এসেছে অশ্বিনের ব্যাট থেকে। কট বিহাইন্ডের ফাঁদে ফেলে তার ৯২ বলে ৫৭ রানের ইনিংসের সমাপ্তি টানের তাইজুল। তৃতীয় দিন শেষে স্বাগতিকদের ম্যাচ বাঁচানোর আশা টিকে ছিল ৪১ রানে অপরাজিত থাকা আদিত্যিয়া গনেশের ওপর। এদিন ৯৫ বলে ৪৮ রান করে রাজার শিকারে পরিণত হন তিনি। একই ভেন্যুতে দ্বিতীয় ও সবশেষ চার দিনের ম্যাচ মাঠে গড়াবে আগামী ১ নভেম্বর থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ