Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চাটখিল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে রোগীকে হয়রানির অভিযোগ

| প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চাটখিল (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা : চাটখিল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে রোগীকে চিকিৎসা সেবায় অবহেলা এবং রোগীর অভিভাবকদের হয়রানি ও গালমন্দ করার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে রোগীর অভিভাবক মির্জাপুর গ্রামের আবুল খায়ের নোয়াখালী জেলা সিভিল সার্জনের কাছে রোববার বিকেলে লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, গত শনিবার বিকেল ৫টায় উপজেলার মির্জাপুর গ্রামের আবুল খায়ের তার সন্তানসম্ভবা স্ত্রীর প্রসব বেদনা উঠলে তাকে চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। এ সময় কর্তব্যরত ডাক্তার স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা শিশির কুমার রোগীর আল্ট্রাসনোগ্রাফ করিয়ে দুই ব্যাগ রক্ত সংগ্রহ করতে বলে। রোগীর অভিভাবকরা আলট্রাসনোগ্রাফি ও রক্ত সংগ্রহ করে এনে ডাক্তারের কাছে আসলে তিনি তাদেরকে চিকিৎসা সেবা না দিয়ে বিভিন্ন অজুহাত দেখিয়ে গালমন্দ করে রোগীকে প্রাইভেট হাসপাতালে নিয়ে যেতে বলেন। তখন রোগীর অভিভাবকরা বাধ্য হয়ে গভীর রাতে রোগীকে পার্শ্ববর্তী প্রাইভেট হাসপাতালে নিয়ে যান। সেখানে নেয়ার পরপরই সিজারিয়ান অপারেশন করা হয়। রোগীর অভিভাবক আবুল খায়ের সরকারী হাসপাতালে চিকিসা সেবায় শিশির বাবুর অবহেলা এবং তাদেরকে হয়রানির দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
অভিযোগের ব্যাপারে নোয়াখালী জেলার সিভিল সার্জন মোঃ মজিবুল হকের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ

১৩ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ