Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফিলিপসের সেঞ্চুরিতে শ্রীলঙ্কাকে ১৬৮ রানের টার্গেট দিল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ৩:৫৫ পিএম | আপডেট : ৪:০০ পিএম, ২৯ অক্টোবর, ২০২২

আইসিসি বিশ্বকাপে আজ সিডনিতে মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা। দিনের একমাত্র ম্যাচে শ্রীলঙ্কাকে ১৬৮ রানের টার্গেট দিয়েছে নিউজিল্যান্ড। টস জিতে ব্যাটিংয়ে নেমে গ্লেন ফিলিপসের সেঞ্চুরির পরও ২০ ওভারে ৭ উইকেটে ১৬৭ রান তোলে কিউইরা।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হয় ম্যাচটি।

 

এদিন ব্যাট হাতে নিউজিল্যান্ডের শুরুটা ভালো হয়নি। প্রথম ওভারের চতুর্থ বলেই উইকেট হারান ওপেনার ফিন অ্যালেন। মাত্র ১ রান করে বিদায় নেন তিনি। সমান রান নিয়ে ধনঞ্জয়া ডি সিলভার শিকার হন আরেক ওপেনার ডেভন কনওয়েও। বেশিক্ষণ টিকতে পারেননি কেন উইলিয়ামসনও। ৮ রান করে ফেরেন কিউই অধিনায়ক। এরপর ড্যারিয়েল মিচেলের সঙ্গে দলের হাল ধরেন গ্লে ফিলিপস।

৬৪ বলে ৮৪ রানের জুটি গড়ে দলকে খাদের কিনার থেকে তোলেন এই দুই ব্যাটার। পঞ্চদশ ওভারে এসে মিচেলকে বিদায় করে এই জুটি ভাঙেন হাসারাঙ্গা। ২২ রান করে সাজঘরে ফেরেন কিউই ব্যাটার। একপ্রান্তে লড়াই করা ফিলিপস ৩৯ বলে অর্ধশতক তুলে নেন। অপরপ্রান্তে এসে জিমি নিশাম ৫ রানে উইকেট হারালে ফিলিপসকে সঙ্গ দেন মিচেল স্যান্টনার

তবে দলের সংগ্রহ বাড়াতে থাকা ফিলিপস ৬১ বলে তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। বিশ্বকাপে এটি তার প্রথম। সেঞ্চুরি হাকিয়ে অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। ১০৪ রানে উইকেট হারান লাহিরু কুমারার বলে। তার ইনিংসটি সাজানো ছিল ৪ ছক্কা ও ১০ চারে। শেষে স্যান্টনারের ৫ বলে ১১ রানের অপরাজিত ইনিংসে লড়াকু সংগ্রহ পায় নিউজিল্যান্ড। টিম সাউথি ১ বলে ৪ রান করে অপরাজিত থাকেন।

শ্রীলঙ্কার হয়ে জোড়া উইকেট পান কাসুন রাজিথা। এছাড়া ধনঞ্জয়া, হাসারাঙ্গা, থিকসানা ও কুমারা একটি করে উইকেট তুলে নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ