Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১০০ কোটির ক্লাবে পাকিস্তানি সিনেমা ‘দ্য লেজেন্ড অব মাওলা জাট’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ১১:৪৯ এএম

ঐতিহাসিক মাইলফলক ছুঁয়েছে হট ফ্যান্টাসি অ্যাকশন পাকিস্তানি সিনেমা ‘দ্য লেজেন্ড অব মাওলা জাট’। মুক্তির মাত্র দ্বিতীয় সপ্তাহে দেশটির সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্র হয়ে উঠেছে ‘দ্য লেজেন্ড অব মাওলা জাট’। পাকিস্তানের ইতিহাসে প্রথমবার বিশ্বব্যাপী ১০০ কোটি রুপির বেশি আয় করেছে সিনেমাটি। যুক্তরাষ্ট্রের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম ডেডলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার পর্যন্ত এটি পাকিস্তানি মুদ্রায় ১১৫ কোটি রুপি আয় করেছে। এর মধ্যে দেশের অভ্যন্তরে ৩৩ কোটি ও দেশের বাইরে অন্যান্য মার্কেট থেকে আয় করেছে ৮২ কোটি রুপি। সিনেমাটি যুক্তরাজ্যে বুধবার পর্যন্ত ৮ লাখ ৬৬ লাখ করেছে। যা যুক্তরাজ্যে সর্বকালের সর্বোচ্চ আয়কারী পাঞ্জাবি চলচ্চিত্র। যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহ শেষে ৭ লাখ ২৮ হাজার এবং গত রোববার পর্যন্ত কানাডায় আয় করেছে ৫ লাখ ২৫ হাজার রুপি। সিনেমাটির মধ্য সপ্তাহের পারফরম্যান্সও শক্তিশালী হয়েছে, বিশেষ করে যুক্তরাজ্য, কানাডা এবং অস্ট্রেলিয়াতে।

এদিকে ডন-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাজ্য ও উত্তর আমেরিকার বাজারে বলিউডের সাম্প্রতিক সিনেমাকেও টপকে গেছে ‘দ্য লেজেন্ড অব মাওলা জাট’। অক্ষয় কুমারের ‘রাম সেতু’, অজয় দেবগন ও সিদ্ধার্থ মালহোত্রা অভিনীত ‘থ্যাংক গড’ সিনেমা দুটির চেয়েও বেশি সাড়া পাচ্ছে ফাওয়াদ-মাহিরার ছবিটি। বিস্ময়কর ব্যাপার হলো, বলিউডের সিনেমা দুটি মুক্তি পেয়েছে গত ২৫ অক্টবর। অন্যদিকে ‘দ্য লেজেন্ড অব মাওলা জাট’ পর্দায় এসেছে ১৩ অক্টোবর। অর্থাৎ মুক্তির দুই সপ্তাহ পরেও বলিউডকে টেক্কা দিচ্ছে পাকিস্তানি সিনেমাটি!

‘দ্য লেজেন্ড অব মাওলা জাট’ সিনেমাটি ১৯৭৮ সালে মুক্তি পাওয়া পাকিস্তানের পাঞ্জাবি ক্ল্যাসিক্যাল মওলা জাট -এর নতুন সংস্করণ। মওলা জাটকে অনুসরণ করে নির্মিত দ্য লিজেন্ড অফ মওলা জাট- এর গল্প অতীতে অত্যাচারিত একজন ফাইটারের। সত্য, সম্মান এবং ন্যায়বিচার প্রতিষ্ঠার মহাকাব্যিক এই গল্পে যিনি পাঞ্জাবে সবচেয়ে ভয়ঙ্কর যোদ্ধা নুরি নাটের বিরুদ্ধে প্রতিশোধ নিতে চান।

গত ১৩ অক্টোবর মুক্তির পর থেকে বেশ সাড়া ফেলেছে ‘দ্য লেজেন্ড অব মাওলা জাট’। সিনেমাটিকে গেম অফ থ্রোনস-এর সঙ্গে তুলনা করা হয়েছে। সিনেমাটি ১০০ কোটির ক্লাবে পৌঁছানোর উদযাপন করছেন কলাকুশলীরা। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন সেই খুশির সংবাদ।

নাসির আদিব ও বিলাল লাশারির যৌথভাবে লেখা ‘দ্য লেজেন্ড অব মাওলা জাট’ পরিচালনা করেছেন বিলাল লাশারি। এতে প্রধান সব চরিত্রের অভিনয় করেছেন ফাওয়াদ খান, হামজা আলি আব্বাসি, হুমাইমা মালিক এবং মাহিরা খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দ্য লেজেন্ড অব মাওলা জাট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ