Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলা শুনে মুগ্ধ নেটিজেনরা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ইন্টারনেটের বদৌলতে কত প্রতিভাই না খুঁজে পাওয়া যায়। এবার অনর্গল বাংলায় কথা বলা দক্ষিণ কোরিয়ান এক তরুণীর খোঁজ পাওয়া গেছে। তরুণীর ভিডিও দেখে মুগ্ধ নেটিজেনরা। ভিডিওটি ইনস্টাগ্রামে পোস্ট করা হয়েছে গত আগস্ট মাসে।
সম্প্রতি সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। ভিডিওতে কোরিয়ান তরুণীকে স্পষ্ট বাংলায় কথা বলতে দেখা যাচ্ছে। তার নাম লুনা ইয়োগিনি। সোশ্যাল মিডিয়া প্রোফাইলে তরুণী নিজেকে লেখিকা, নৃত্যশিল্পী ও কনটেন্স ক্রিয়েটার হিসেবে ব্যাখ্যা করেছেন। ইউটিউব চ্যানেলও রয়েছে এবং নিয়মিত ভিডিও আপলোড করেন।
বাংলায় কথা বলার যে ভিডিওটি লুনা আপলোড করেছেন তাতে তিনি পার্থ হাজরা নামে একজনের সাক্ষাৎকার নিয়েছেন। ক্যাপশনে লুনা জানিয়েছেন, পার্থ তার শান্তিনিকেতনের পড়ার সময় সিনিয়র ছিলেন।
পার্থ বর্তমানে দক্ষিণ কোরিয়ার এক কোম্পানিতে চাকরি করেন। চাকরির সুবাদেই গত ১১ বছর ধরে কোরিয়ায় রয়েছেন পার্থ। সেদেশের কোন বিষয়গুলি তার পছন্দ? কোনও বিষয়গুলি অপছন্দ? এই প্রশ্নের উত্তর জানতে চান লুনা। আর ইন্টারভিউ চলাকালীন স্পষ্ট বাংলায় পার্থের সঙ্গে কথা বলেন তিনি।
লুনার স্পষ্ট উচ্চারণ শুনে নেটিজেনরা যতটা মুগ্ধ হয়েছেন, ততটাই অবাক হয়েছেন। অনর্গল বাংলায় কথা বলতে পারেন লুনা। হয়তো শান্তিনিকেতনে পড়ার সময়ই বাংলা ভাষার প্রতি তার ভালোবাসা জন্মায়। সূত্র : পিপা নিউজ, সংবাদ প্রতিদিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ