Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিলুপ্ত ছিটমহলবাসী কৃষকদের মাঝে ধান-বীজ বিতরণ

| প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বোদা (পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা : পঞ্চগড়ের বোদা উপজেলার বিলুপ্ত ছিটমহল বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম নগরে কৃষক-কৃষাণীদের মাঝে নতুন উদ্ভাবিত ব্রি বোরো ধানের বীজ বিতরণ এবং প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।
গত রবিবার বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ভাগ্য রানী বণিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিনামুল্যে ব্রি বোরো ধানের বীজ বিতরণ ও প্রশিক্ষণ প্রদান করেন।
বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট রংপুর আঞ্চলিক কার্যালয়ের আয়োজনে পঞ্চগড় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় বোরো ধানের বীজ বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের পরিচালক ড. আনছার আলী, কৃষি সম্প্রসার অধিদপ্তরের দিনাজপুর অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ জুলফিকার হায়দর। সভাপতিত্বে করেন বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট রংপুর আঞ্চলিক কার্যালয়ের পিএসও প্রধান ড. আবু বক্কর ছিদ্দিক সরকার।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পঞ্চগড় কৃষি সম্প্রসার অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক আশরাফ উদ্দীন, উপজেলা কৃষি অফিসার মোঃ আল-মামুন-অর-রশিদ, ইউপি সদস্য অখিল বর্মন, কৃষক আশরাফ আলী, কৃষাণী হাজেরা বেগম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিতরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ