Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশালে দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি বিতরণ

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

দুই শতাধিক দৃষ্টি প্রতিবন্ধীর মধ্যে সাদাছড়ি ও শাড়ি বিতরণ করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি। বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে গত শনিবার নগরীর সার্কিট হাউজ মিলনায়তনে তিনি প্রধান অতিথি হিসাবে সাদাছড়ি বিতরণ করেন।

এসময় পানিসম্পদ প্রতিমন্ত্রী বলেন, দৃষ্টি প্রতিবন্ধীদের যথেষ্ট গুনাবলি আছে। আমার দৃঢ় বিশ্বাস, সমাজে যারা আমরা ভালো অবস্থানে আছি তারা যদি সহযোগিতার হাত বাড়াতে পারি, তাহলে দৃষ্টি প্রতিবন্ধীরা বর্তমানের থেকে আরও অনেক ভালো থাকতে পারবে। যুব সমাজসহ বরিশালের সকলের প্রতি আহবান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, রাস্তায় যদি কোন দৃষ্টি প্রতিবন্ধী মানুষ দেখেন, তাহলে সবার আগে তাকে এগিয়ে দিবেন। যাতে করে সে নিরাপদে সবার আগে রাস্তাটা পার হতে পারে। এছাড়া যতো ধরনের সাহায্য করা সম্ভব তা করবেন।

তিনি বলেন, দৃষ্টি প্রতিবন্ধী ভাই-বোনরা বিভিন্ন ধরণের ভাতা পাচ্ছেন। এগুলো সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে। তার মানবতার দৃষ্টির কারণে বিভিন্ন ধরনের সামাজিক ভাতা প্রদানের পরিধি দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশে বর্তমানে এমন কোন দিক নেই যেখানে প্রধানমন্ত্রী ভাতা দিচ্ছে না। জেলা প্রশাসন এবং বরিশাল দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার উদ্যোগে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থা বরিশাল জেলা শাখার সভাপতি আইউব আলী হাওলাদার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক আল-মামুন তালুকদার, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ মাহমুদুল হক খান মামুন, শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, বরিশাল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাদাছড়ি বিতরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ